ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

বাংলা গান হারাবে না কখনও: নসরুল হামিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
বাংলা গান হারাবে না কখনও: নসরুল হামিদ

ঢাকা: গান ও শিল্প কখনও হারাবে না বলে উল্লেখ করেছেন বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ।  

শনিবার (১৯ ডিসেম্বর) রাজধানীর অফিসার্স ক্লাবের সম্প্রসারিত ক্যাফেটারিয়ায় বিপিসি কর্তৃক স্পন্সরকৃত বঙ্গবন্ধুর উপর নির্মিত অডিও এ্যালবাম ‘মহাকবি’র প্রকাশনা উৎসব এবং মিউজিক অব বেঙ্গল-এর লোগো উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যে তিনি এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, এখনও বাংলাদেশ সারা বিশ্বের কাছে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে। এখনো বাঙালি বাংলা গান শোনে। হয়তো গানের সুর অন্যদিকে চলে যাচ্ছে। আমার জানা মতে বর্তমান প্রজন্মের অনেকেই গান নিয়ে চর্চাও করছে। গান নিয়ে অনেক ধরনের এক্সপেরিমেন্ট হচ্ছে। বর্তমান প্রজন্ম কিন্তু গান সম্বন্ধে অনেক কিছু জানে। তাদের সময় যেটাকে আমরা মিলিনিয়াম যুগ বলি, তাদের চিন্তা ভাবনা ধ্যান ধারণা হয়তো আরেকটা নতুন বিশ্ব তৈরি করবে।  

বিদ্যুৎ প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান করোনা ভাইরাস পরিস্থিতিতে হয়তো আরেক ধরনের বিশ্ব তৈরি হবে, কিন্তু গান এবং শিল্প হারাবে না কখনও। বাঙালি সৃজনশীল জাতি। অনেকে বর্তমান তরুণ প্রজন্মকে নিয়ে আক্ষেপ করলেও আমরা আশাবাদী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আমরা ভরসা রাখতে পারি। বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেখেছিলেন, সেদিকেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেঙ্গল মিউজিকের চেয়ারম্যান কণ্ঠশিল্পী কামাল আহমেদ। পরিচালনা করেন মুজাহিদুল হক লেনিন।  

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান মো. আবু বক্কর সিদ্দিক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সংগীত পরিচালক শেখ সাদী খান, স্বাধীনতা পদকপ্রাপ্ত বিশিষ্ট রবীন্দ্র গবেষক ও শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, বিশিষ্ট সংগীত পরিচালক আনিসুর রহমান তনু প্রমূখ।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত ১০টি মৌলিক গানের সমন্বয়ে সাজানো হয়েছে 'মহাকবি' অডিও অ্যালবাম।

আলোচনা সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদিত 'মহাকবি'র অডিও এলবামের শিরোনাম সংগীত 'বাঙালির মহাকবি শেখ মুজিবুর রহমান' গানটি শোনানো হয়।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
আরকেআর/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।