ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘একজন মহান পিতা’ মুক্তি পাচ্ছে শুক্রবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
‘একজন মহান পিতা’ মুক্তি পাচ্ছে শুক্রবার ‘একজন মহান পিতা’র একটি দৃশ্য

সিরাজগঞ্জ: মুক্তি পেতে যাচ্ছে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট নিবেদিত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘একজন মহান পিতা’।  

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানী হানাদার বাহিনীর নির্যাতনের শিকার বীরাঙ্গনা নারীদের সংগ্রামী জীবনকে উপজীব্য করে এটি নির্মিত হয়েছে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি দেওয়া হবে।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) মুক্তির বিষয়টি নিশ্চিত করে প্রযোজক বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সভাপতি শেখ শাহ আলম জানান, ঢাকাসহ সারাদেশের বেশকিছু প্রেক্ষাগৃহে এটি মুক্তি দেওয়া হচ্ছে।  

তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধের পর নির্যাতিত মেয়েদের জীবনের করুণ কাহিনী নিয়ে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। যখন নির্যাতিতা মায়ের সন্তানদের পিতৃ পরিচয় না থাকায় সমাজে চলার প্রায় সব পথ বন্ধ হয়ে যাচ্ছিল, ঠিক তখনই জাতির পিতা তাদেরকে নিজের মেয়ে বলে স্বীকৃতি দিয়েছিলেন। তাদের নতুন নাম দেন ‘বীরাঙ্গনা’। এমনই একটি গল্পে নিয়ে সিনেমাটি এগিয়ে যাবে।

এটি তার প্রযোজিত প্রথম সিনেমা।

একঝাঁক নতুন মুখ নিয়ে নিজের লেখা জীবনঘনিষ্ঠ গল্পে সিনেমাটি পরিচালনা করেছেন মির্জা সাখাওয়াত হোসেন।  

তিনি বলেন, জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে ‘একজন মহান পিতা’ সিনেমাটি খুব কম সময়ে শুটিং শেষ করেছি। বেশ কয়েক বছর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সীমাহীন উদারতার একটি বিষয়কে উপজীব্য করে গল্পটি লিখেছিলাম। ২০১৬ সালে এই গল্পে একটি বেতার নাটকও নির্মাণ করেছিলাম। সে গল্পটি ভেঙে আরও জীবন্ত করে এবার বড় পর্দায় তুলে ধরার চেষ্টা।  

এতে জুটি বেঁধে অভিনয় করেছেন মির্জা সাখাওয়াত হোসেনের মেয়ে নবাগত মির্জা আফরিন ও হিমেল রাজ। অন্যান্য চরিত্রে শেখ শাহ আলম, আলভি সরকার, সৃষ্টি মির্জা, সাগরিকা মণ্ডল, রাশেদুল ইসলাম রাজিব, রাশেদ রেহমান, শ্যামল কান্তি নাগ, রেজাউল রাজু, চান মিয়া সওদাগর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।