ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

প্রকাশ্যে ব্লগার হত্যা ঘটনায় নির্মিত দেশের প্রথম স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘বিষ-শ্বাস’

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০২০
প্রকাশ্যে ব্লগার হত্যা ঘটনায় নির্মিত দেশের প্রথম স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘বিষ-শ্বাস’ প্রকাশ্যে স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘বিষ-শ্বাস’

খান জেহাদের কাহিনী, চিত্রনাট্য, সংলাপ ও নির্দেশনায় গত বছর তৈরি হয়েছিল স্বলদৈর্ঘ্য সিনেমা ‘বিষ-শ্বাস’।  

এখন পর্যন্ত বেশ কিছু বিশ্ববিদ্যালয়, সাংস্কৃতিক উৎসব ও অভিজাত মিলনায়তনে প্রদর্শিত হলেও এই প্রথম ইউটিউব এবং ফেসবুকে মুক্তি পেলো প্রায় সাড়ে ১২ মিনিট দৈর্ঘ্যের এই সিনেমা।

এর শুরুতে প্রদর্শিত ডিসক্লেমারে এই সিনেমার সকল চরিত্র ও ঘটনা কাল্পনিক বলা হলেও সাম্প্রতিক সময়ে ছদ্মবেশী আততায়ীদের হাতে একের পর এক লেখক-ব্লগার নিহত হওয়ার দুঃখজনক ঘটনাগুলোর ছায়াই যেন খুঁজে পাওয়া যায় এই গল্পে।  

জনপ্রিয় একজন লেখক’র চরিত্রসহ দ্বৈত চরিত্রে অভিনয় করে দর্শক ও সমালোচকদের দৃষ্টি আকর্ষণ করতে সমর্থ হয়েছেন মঞ্চ ও টেলিভিশন অভিনেতা কাজী রাজু আর তার সহশিল্পী হিসাবে দেখা গেছে আরেক জনপ্রিয় মঞ্চ ও টেলিভিশন অভিনেত্রী আইরিন তানিকে।

কোনোরকম আবহ সংগীত ছাড়াই সিনেমাটির চমৎকার শব্দ পরিকল্পনা করেছেন পরিচালক নিজেই। দৃশ্যধারণ করেছেন বিদ্রোহী দীপন। সম্পাদনা ও রঙ বিন্যাস’র কাজটি করেছেন সাইফ রাসেল।

সিনেমাটি একযোগে দেখা যাচ্ছে eScreen Original নামের একটি ফেসবুক পেজ এবং eScreen নামের একটি ইউটিউব চ্যানেলে।  

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর১৬, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।