ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কালের কণ্ঠের দশম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাংস্কৃতিক আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
কালের কণ্ঠের দশম প্রতিষ্ঠাবার্ষিকীতে সাংস্কৃতিক আয়োজন

বাংলাদেশের অন্যতম শীর্ষ জাতীয় দৈনিক কালের কণ্ঠ একে একে দশটি বছর পার করলো। পত্রিকাটির দশম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) বর্ণাঢ্য আয়োজন করা হয়। এই আয়োজনের অংশ হিসেবে সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন দেশের স্বনামধন্য শিল্পীরা। 

১০ জানুয়ারি ২০১০ যাত্রা শুরু করেছিল জাতীয় দৈনিক কালের কণ্ঠ। দশ বছর পর পত্রিকাটির প্রতিষ্ঠাবার্ষিকীতে সারাদিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানের মধ্যে ছিল গুণীজন সংবর্ধনা, সাংস্কৃতিক সন্ধ্যাসহ নানান আয়োজন।

 

গান পরিবেশন করেন ফাহমিদা নবী

এদিন সম্মাননা প্রদানের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন। এছাড়া আরও উপস্থিত ছিলেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, সাফায়েত সোবহান, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক এবং নিউজ টোয়েন্টিফোর ও রেডিও ক্যাপিটালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নঈম নিজাম, বাংলানিউজ টোয়েন্টিফোর.কমের সম্পাদক জুয়েল মাজহার, দৈনিক কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল এবং স্যাটেলাইট টেলিভিশন নিউজ টোয়েন্টিফোরের হেড অব নিউজ রাহুল রাহা। অনুষ্ঠান সঞ্চালনা করেন কালের কণ্ঠ সম্পাদক ও বিশিষ্ট কথাসাহিত্যিক ইমদাদুল হক মিলন।

মঞ্চ মাতিয়ে রাখেন কণ্ঠশিল্পী আঁখি আলমগীর ও কর্ণিয়া

এরপর সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেনে দেশের স্বনামধন্য ১২ জন শিল্পী। অনুষ্ঠানের এই পর্বের শুরুতেই সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী ফাহমিদা নবী। এরপর একে একে গান নিয়ে আসেন ফেরদৌস আরা, আঁখি আলমগীর, কর্ণিয়া, সিঁথি সাহা, স্বীকৃতি, পুলক অধিকারী, জয় শাহরিয়ার, নাজু, শান ও কাজল আরিফ। সবশেষে জুলির পরিবেশিত গানের মাধ্যমে শেষ হয় এই আয়োজন। এই বর্ণাঢ্য সাংস্কৃতিক সন্ধ্যায় শিল্পীগণ উপস্থিতিকে মাতিয়ে রাখেন। সেসঙ্গে কালের কণ্ঠের আগামীর যাত্রা আরও সুন্দর ও সমৃদ্ধ হোক - এই আশাবাদও ব্যক্ত করেন শিল্পীরা।  

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
জেআইএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।