ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিনোদন

জেমসের গানের অনুপ্রেরণায় সিনেমা বানাচ্ছেন রিয়াজুল রিজু

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২০
জেমসের গানের অনুপ্রেরণায় সিনেমা বানাচ্ছেন রিয়াজুল রিজু জেমস-রিয়াজুল রিজু

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন রকস্টার জেমসের গানে অনুপ্রাণিত হয়ে সিনেমা নির্মাণ করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও ‘বাপজানের বায়োস্কোপ’খ্যাত নির্মাতা রিয়াজুল রিজু।

‘এই শহরে তোমার পাশে, আমিও যে থাকি / ও লাল টুকটুক সেলাই দিদিমণি’ -এমন কথার ‘দিদিমণি’ শিরোনামের গানটি এদেশের গার্মেন্টসে কাজ করা লাখো নারীকে উৎসর্গ করে গেয়েছিলেন জেমস। এবার সেই গানের অনুপ্রেরণায় সিনেমা বানাচ্ছেন রিজু।

 

বিশ্বস্ত সূত্র জানায়, ফেব্রুয়ারি’র শুরুতেই ঢাকা এবং ঢাকার পার্শ্ববর্তী বেশ কিছু এলাকায় লেডি অ্যাকশন ধাঁচের এই সিনেমার শুটিং শুরু হবে।

এ বিষয়ে নির্মাতা রিয়াজুল রিজুর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘বাপজানের বায়োস্কোপ’ বানানোর পর সঠিক টাইমিং এবং ব্যাটে বলে না মেলায় দীর্ঘদিন চলচ্চিত্র নির্মাণ থেকে বিরত ছিলাম। মাঝে ‘প্রেমের কবিতা’ ও ‘কাঙাল’ বানানোর ইচ্ছা থাকলেও বিভিন্ন জটিলতায় তা আর হয়ে ওঠেনি। তবে এবার আমার শুভাকাঙ্ক্ষীদের আশ্বস্ত করছি, যতো দ্রুত সম্ভব ‘দিদিমণি’র কাজ সম্পন্ন করে দর্শকদের উপহার দেব।

তিনি আরও বলেন, আমি জেমসের একজন অন্ধভক্ত। তার ‘দিদিমণি’ গানটি আমার মধ্যে অন্যরকম মুগ্ধতা তৈরি করে। এই মুগ্ধতা এবং ভালোলাগা থেকে ‘দিদিমণি’ সিনেমা নির্মাণের সিদ্ধান্ত নিই।

প্রধান নারী চরিত্র’সহ এই সিনেমার অন্যান্য অভিনয়শিল্পীদের নাম অচিরেই আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে বলে নির্মাতা রিয়াজুল রিজু জানিয়েছেন।

উপমহাদেশের সর্বকনিষ্ঠ জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া নির্মাতা রিয়াজুল রিজু’র চিত্রনাট্য ও পরিচালনায় ‘দিদিমণি’ সিনেমার কাহিনী ও সংলাপ লিখেছেন অনিক বিশ্বাস।

২০১৫ সালে ‘বাপজানের বায়োস্কোপ’ সিনেমা নির্মাণ করেন রিয়াজুল রিজু। সিনেমাটি সে বছর ‘সেরা চলচ্চিত্র’, ‘সেরা চলচ্চিত্র পরিচালক’সহ আটটি বিভাগে নয়টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে। এছাড়াও বেশ কিছু নাটক ও টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।