ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘স্টার ওয়ার্স: দ্য রাইজ অব স্কাইওয়াকার’ ধুন্ধুমার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
‘স্টার ওয়ার্স: দ্য রাইজ অব স্কাইওয়াকার’ ধুন্ধুমার

এ মুহূর্তে হলিউডের বক্স অফিস সরগরম রেখেছে ‘স্টার ওয়ার্স: দ্য রাইজ অব স্কাইওয়াকার’। সিনেমাটি মুক্তির প্রথম তিন দিনেই আয় করেছে ১৭৬ মিলিয়ন ডলার। যদিও তা পিছিয়ে আছে ‘স্টার ওয়ার্স’ ফ্র্যাঞ্চাইজির আগের দুটি পর্ব ‘দ্য ফোর্স অ্যাওয়াকেনস’ ও ‘দ্য লাস্ট জেডাই’র চেয়ে। ওই পর্ব দুটি প্রথম তিন দিনে আয় করেছিল যথাক্রমে ২৪৮ মিলিয়ন ও ২২০ মিলিয়ন ডলার।

রহস্যে ঘেরা তুমুল জনপ্রিয় বিজ্ঞান কল্পকাহিনীভিত্তিক ফ্র্যাঞ্চাইজি ‘স্কাই ওয়ার্‌স’। এখানে একদল যোদ্ধা কখনো গ্যালাক্সি রক্ষা করতে আবার কখনো ভিনগ্রহে নিজেদের জীবন বাঁচাতে লড়াই করছেন।

বিচিত্র সব চরিত্র, অদ্ভুত সব স্থাপনা- এ নিয়েই ‘স্টার ওয়ার্স’। চার দশক ধরে দাপটের সঙ্গে রাজত্ব করছে এই ফ্র্যাঞ্চাইজিটি। এবার বড় পর্দা কাঁপাচ্ছে এর নবম কিস্তি ‘দ্য রাইজ অব স্কাইওয়াকার’।

সিনেমাটি ২০ ডিসেম্বর থেকে সারা বিশ্বের সঙ্গে ঢাকার স্টার সিনেপ্লেক্সেও প্রদর্শিত হচ্ছে।

এ সিনেমায় অভিনয় করছেন ডেইজি রিডলি, অ্যাডাম ড্রাইভার, জন বোয়েগা, অস্কার আইজ্যাক, মার্ক হ্যামিল, ক্যারি ফিশারসহ অনেকে।  

১৯৭৭ সালে জর্জ লুকাসের হাত ধরে প্রথম মুক্তি পায় ‘স্টার ওয়ার্‌স অ্যা নিউ হোপ’। শুরুতেই বাজিমাত। তারপর এলো ‘দ্য এম্পায়ার স্ট্রাইকস ব্যাক’ ও ‘রিটার্ন অব দ্য জেডাই’। এই তিনটি সিনেমা পরিচিত প্রথম স্টার ওয়ারস ট্রিলজি নামে।  
এরপর লম্বা বিরতি দিয়ে এলো প্রিক্যুয়েল ট্রিলজি ‘দি ফ্যানটম মেনাস’, ‘অ্যাট্যাক অব দ্য ক্লোনস’, ‘রিভেঞ্জ অব দ্য সিথ’, ‘দ্য ফোর্স অ্যওয়েকেনস’ এবং সর্বশেষ ২০১৭ সালে মুক্তি পায় ‘দ্য লাস্ট জেডাই’।

এই ফ্র্যাঞ্চাইজির বেশিরভাগ সিনেমাই কোন না কোন বিভাগে মনোনীত হয়েছে একাডেমি অ্যাওয়ার্ডসের জন্য। সব মিলিয়ে এর বক্স অফিসের অর্জন সিনেমা সিরিজ হিসেবে তৃতীয় সর্বোচ্চ আয়ের তালিকায় রয়েছে। এবার সেই অবস্থানকে আরও শক্ত করছে  ‘দ্য রাইজ অব স্কাইওয়াকার’।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad