ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুচিত্রা সেনের বাড়িতে চিত্রনায়িকা অঞ্জু ঘোষ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
সুচিত্রা সেনের বাড়িতে চিত্রনায়িকা অঞ্জু ঘোষ

পাবনা: বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী মহানায়িকা সুচিত্রা সেনের পাবনার পৈত্রিক বাড়ি পরিদর্শনে এসেছিলেন বাংলাদেশের আরেক প্রখ্যাত নায়িকা অঞ্জু ঘোষ।

শুক্রবার (২৫ জানুয়ারি) বিকেলে তিনি পাবনায় ঘুরতে এসে মহানায়িকার বাড়ি দেখতে আসেন।

বিকেলের দিকে অঞ্জু ঘোষ ওই বাড়িতে উপস্থিত হলে সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের পক্ষ থেকে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়।

পরে অঞ্জু ঘোষ সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িটি ঘুরে দেখেন ও বাড়িতে কিছুক্ষণ সময় কাটান।

অঞ্জু ঘোষ আসার খবর শুনে পাবনার স্থানীয়রা ওই বাড়ির সামনে ভিড় জমান। পরে তিনি তাদের সঙ্গে কিছুক্ষণ কথা বলে। এসময় পাবনার সাংস্কৃতিক অঙ্গনের কর্মীরা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে অঞ্জু ঘোষ বাংলানিউজকে বলেন, উপ-মহাদেশের বাংলা চলচ্চিত্রের এ মহানায়িকা আমাদের ভূখণ্ড থেকে ভারতে গিয়ে সুচিত্রা সেন মহানায়িকা হয়েছেন। তিনি আমাদের দেশের মুখ উজ্জ্বল করেছেন। তার স্মৃতিবিজড়িত বাড়িটি দেখতে এসেছি। তার প্রতি পাবনাবাসীর ভালোবাসা দেখে আমি মুগ্ধ হয়েছি।

অঞ্জু ঘোষের সফর সঙ্গীদের সঙ্গে কথা বলে জানা যায়, দেশের জনপ্রিয় নায়িকা অঞ্জু ঘোষ বর্তমানে ভারতে বসবাস করছেন। সম্প্রতি তিনি বাংলাদেশে এসেছেন। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় তিনি পাবনার এসে শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্রর সেবাশ্রমে অবস্থান করছেন। সেখান থেকেই সুচিত্রা সেনের বাড়ি পরিদর্শনে এসেছিলেন।

পাবনা জেলা শহরের গোপালপুর মহল্লার হেমসাগর লেনে সুচিত্রা সেনের পৈতৃক বাড়ি। এখানেই তিনি শৈশব কৈশোর কাটিয়েছেন। ১৯৪৭ সালের ফেব্রুয়ারিতে বিয়ের পর তিনি কলকাতায় চলে যান। ১৯৬০ সালে তার পরিবারের সদস্যরাও কলকাতায় চলে যান। এরপর বাড়িটি দখল হয়ে যায়। পাবনাবাসীর আন্দোল সংগ্রাম করে ২০১৪ সালের ১৭ জুলাই জেলা প্রশাসন বাড়িটি নিয়ন্ত্রণে নেয়। বর্তমানে বাড়িটিতে স্বল্পপরিসরে সুচিত্রা সেন সংগ্রহশালা করা হয়েছে। তবে বাড়িটি আরও সৌন্দর্য বর্ধনসহ মহানায়িকার ব্যবহার্য জিনিস সংগ্রহশালায় রাখার দাবি এখন সবার।

বাংলাদেশ সময়: ০৫৩২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।