ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ভোট দিলেন তারকা নির্মাতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
ভোট দিলেন তারকা নির্মাতারা ভোট দিতে বিএফডিসিতে তারকা নির্মাতাদের ভিড়, ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) বসেছে তারার মেলা।

সকাল থেকে উৎসবমুখর পরিবেশে ভোট দিতে এফডিসিতে হাজির হয়েছেন তারকা পরিচালকরা। ভোট দেওয়ার পাশাপাশি সবাই সহকর্মীদের সঙ্গে আড্ডায় মেতেছেন।

পাশাপাশি তারা ভক্তদের সঙ্গে সেলফি তুলছেন।

পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন অভিনেতা-নির্মাতা সোহেল রানা, আলমগীর, মাসুম পারভেজ রুবেল, অনন্ত জলিল, এটিএম শামসুজ্জামান, সালাউদ্দিন লাভলু, তৌকীর আহমেদ, নাদের খান, মাসুম আজিজসহ অনেকে। ভোট দিয়েছেন অভিনেত্রী-নির্মাতা সুচন্দা ও সুজাতা। এছাড়া আলোচিত নির্মাতাদের মধ্যে ভোট দিতে এসেছেন তানভীর মোকাম্মেল, মোস্তফা সরয়ার ফারুকী, অমিতাভ রেজা, দীপঙ্কর দীপনসহ অনেকে। ভোট দিতে বিএফডিসিতে তারকা নির্মাতাদের ভিড়, ছবি: রাজীন চৌধুরীভোট দেওয়া শেষে নির্মাতা তানভীর মোকাম্মেল বাংলানিউজকে বলেন, যারাই চলচ্চিত্র পরিচালনার সঙ্গে জড়িত, তাদের নিয়েই এই নির্বাচন।  অনেকের সঙ্গে দেখা হলো, সবাই উৎসবের মেতে উঠেন। আমাদের ইন্ডাস্ট্রির বর্তমানে যে সংকট আছে, এটা মোকাবিলা করা নতুন কমিটির জন্য চ্যালেঞ্জ হয়ে দাঁড়াবে।

প্রবীণ অভিনেত্রী ও পরিচালক সুজাতা বলেন, অনেকদিন পর এফডিসিতে এলাম। নির্বাচনী আমেজ দেখে বেশ ভালো লাগছে। আমাদের ইন্ডাস্ট্রির বর্তমান দুর্যোগপূর্ণ অবস্থা থেকে যারা উন্নয়ন ঘটাতে পারবেন, আমি মনে করি তাদেরই নির্বাচিত করা উচিত। বিএফডিসিতে তারকাদের ভিড়, ছবি: রাজীন চৌধুরীপরিচালক মোস্তফা সরয়ার ফারুকী বলেন, নতুন পরিচালকরা যাতে সহজে চাঁদাবিহীন সমিতি সদস্য হতে পারেন, এটাই সমিতির নতুন কমিটির কাছে আমার প্রত্যাশা থাকবে।

অভিনেতা-পরিচালক অনন্ত জলিল বলেন, নতুন কমিটির কাছে আমার প্রত্যাশা থাকবে তারা চলচ্চিত্রশিল্পের আরও উন্নয়ন ঘটাবেন। প্রযোজক সমিতির তুলনায় পরিচালক সমিতির মধ্যে একতা বেশি। এই একতা চলচ্চিত্রকে আরও এগিয়ে নিয়ে যাবে বলে আমার বিশ্বাস।

মাসুম পারভেজ রুবেল বলেন, এবার নির্বাচনে ভোট দেওয়াটা আমার জন্য খুব কঠিন হয়েছে। কারণ দুই প্যানেলের প্রার্থীরাই আমার খুব কাছের। যারাই জয়ী হোক, আশা করবো সবাই মিলেমিশে কাজ করবেন।

২০১৯-২০ মেয়াদের নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয় শুক্রবার (২৫ জানুয়ারি) সকাল ৯টায়। দুপুর ১ থেকে ২ পর্যন্ত নামাজের বিরতি পর আবার ভোট গ্রহণ শুরু হয়েছে। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এবার মোট ভোটার সংখ্যা ৩৬২ জন। নির্বাচনে সভাপতি, মহাসচিবসহ মূল পদ ৯টি এবং নির্বাহী পরিষদের পদ ১০টি। প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৩জন প্রার্থী।

বাংলাদেশ সময়: ১৫০৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
জেআইএম/এএটি

**চলচ্চিত্র পরিচালক সমিতির ভোটগ্রহণ শুরু

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad