ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

চলচ্চিত্র পরিচালক সমিতির ভোটগ্রহণ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯
চলচ্চিত্র পরিচালক সমিতির ভোটগ্রহণ শুরু লাইনে দাঁড়িয়ে আছেন ভোটাররা, ছবি: বাংলানিউজ

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির ২০১৯-২০ মেয়াদের ভোটগ্রহণ শুরু হয়েছে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) শুক্রবার (২৫ জানুয়ারি) সকাল ৯টায় প্রথম ভোট দেন পরিচালক শাহ মোহম্মদ সংগ্রাম। শুরুর দিকে প্রায় সব প্রার্থীদের ভোটাধিকার প্রয়োগ করতে দেখা গেছে।

ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত।

ভোট দেওয়া শেষে সহ-সভাপতি পদপ্রার্থী ও প্রবীণ পরিচালক মনতাজুর রহমান আকবর বাংলানিউজকে বলেন, শুরু থেকে সবাই উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন। আশা করছি, শেষ পর্যন্ত এ আমেজ বিরাজ করবে। আমি ভোটারদের ব্যাপক সমর্থন পাচ্ছি। জয়ের ব্যাপারে আশাবাদী।  

সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব পদপ্রার্থী শাহীন কবির টুটল বলেন, পরিচালক সমিতির নির্বাচন সবসময় শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়। এবারও ব্যতিক্রম ঘটছে না। আমি নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী।  

চলচ্চিত্র নির্মাদের সংগঠনটির দ্বিবার্ষিক এ নির্বাচনে দু’টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন পরিষদের বিপরীতে লড়ছে বাদল খন্দকার-বজলুর রাশেদ চৌধুরী পরিষদ। এবার ১৯ পদের জন্য ৩ জন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৪৩ জন পরিচালক প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

ভোটে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন আব্দুল লতিফ বাচ্চু। কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন শফিকুর রহমান ও বিএইচ নিশান।

এছাড়া আপিল বিভাগের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন কিংবদন্তি অভিনেতা সৈয়দ হাসান ইমাম। এ বোর্ডের সদস্য হয়েছেন আবু মুসা দেবু ও আজিজুর রহমান।

মোট ভোটার সংখ্যা ৩৬২ জন। নির্বাচনে সভাপতি, মহাসচিবসহ মূল পদ ৯টি এবং নির্বাহী পরিষদের পদ ১০টি।

২০১৬ সালের নির্বাচনে তিনটি প্যানেল অংশ নেয়। প্যানেলগুলো হলো- আমজাদ হোসেন-জাকির হোসেন রাজু, মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন ও সোহানুর রহমান সোহান-রায়হান মুজিব। এর মধ্যে মুশফিকুর রহমান গুলজার সভাপতি ও বদিউল আলম খোকন মহাসচিব পদে নির্বাচিত হন। দুই বছর পরপর ডিসেম্বরের শেষ শুক্রবার সংগঠনটির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হওয়ার থাকলেও এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য তা পিছিয়ে ২৫ জানুয়ারি নির্ধারণ করা হয়।

বাংলাদেশ সময়: ০৯২০ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৯/আপডেট: ১০৪৫ ঘণ্টা
জেআইএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।