ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আহমেদ ইমতিয়াজ বুলবুলের জনপ্রিয় ১০ গান (ভিডিও)

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৯ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
আহমেদ ইমতিয়াজ বুলবুলের জনপ্রিয় ১০ গান (ভিডিও) আহমেদ ইমতিয়াজ বুলবুলের কয়েকটি গানের ভিডিওর দৃশ্য

অসংখ্য কালজয়ী গানের গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক ছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল। মঙ্গলবার (২২ জানুয়ারি) এই কিংবদন্তি চলে গেলেন না ফেরার দেশে। তবে তিনি বিদায় নিলেও তার গানগুলো যুগ যুগ শ্রোতাদের হৃদয় বেঁচে থাকবে।

তিন দশকেরও বেশি সময় ধরে সঙ্গীতাঙ্গনে বুলবুলের বিচরণ ছিল। প্রায় সাড়ে তিনশ’ গানের সঙ্গীত পরিচালক তিনি।

বুলবুলের গানের বিশাল ভান্ডার থেকে তার লেখা ও সুরকার জনপ্রিয় দশটি গান পাঠকদের জন্য তুলে ধরা হলো:-

১. ‘আমার সারা দেহো খেও গো মাটি’
বেলাল আহমেদ পরিচালিত ‘নয়নের আলো’ সিনেমার কালজয়ী এই গানটি গেয়েছেন এন্ড্রু কিশোর। সিনেমাটিতে অভিনয় করেছেন জাফর ইকবাল, কাজরী, সুবর্ণা মুস্তাফা, প্রবীর মিত্র প্রমুখ।
২. একাত্তরের মা জননী
সালমান শাহ ও শাবনুর অভিনীত ‘বিক্ষোভ’ সিনেমার গান ‘একাত্তরের মা জননী’। মহম্মদ হান্নান পরিচালিত সিনেমাটি মুক্তি পায় ১৯৯৪ সালে। গানটিতে কণ্ঠ দিয়েছেন আগুন ও রুনা লায়লা।  


৩. অনেক সাধনার পরে
মহম্মদ হান্নান পরিচালিত ‘ভালোবাসি তোমাকে’ সিনেমার জনপ্রিয় গান ‘অনেক সাধনার পরে’। গানটি গেয়েছেন কনকচাঁপা ও খালিদ হাসান মিলু। সিনেমাটিতে অভিনয় করেছেন রিয়াজ ও শবনুর।

৪. আট আনার জীবন
সঙ্গীতশিল্পী মনির খানের জনপ্রিয় গান ‘আট আনার জীবন’। এটি মনির খানের ‘আবার কেনো পিছু ডাকো’ অ্যালবামের অন্যতম একটি গান। ২০০১ সালে অ্যালবামটি প্রকাশ পায়।

৫. বাজারে যাচাই করে দেখিনি তো দাম
মতিন রহমান পরিচালিত ‘তোমাকে চাই’ সিনেমার গান এটি। সালমান শাহ ও শাবনুর অভিনীত সিনেমাটির এই গানে কণ্ঠ দিয়েছেন কনকচাঁপা।

৬. আমার গরুর গাড়িতে
মোস্তফা আনোয়ার পরিচালিত আশির দশকের বিখ্যাত সিনেমা ‘আঁখি মিলন’র গান এটি। এতে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর ও রুনা লায়লা। গানটির সঙ্গে পর্দায় দেখা যায় ইলিয়াস কাঞ্চন ও সুচরিতাকে।

৭. তোমায় দেখলে মনে হয়
মতিন রহমান পরিচালিত ‘বিয়ের ফুল’ সিনেমার জনপ্রিয় গান ‘তোমায় দেখলে মনে হয়’। সিনেমাটিতে অভিনয় করেছেন শাকিল খান ও শাবনুর। এই গানটিতে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর ও কনকচাঁপা।

৮. আম্মাজান
কাজী হায়াৎ পরিচালিত বিখ্যাত সিনেমা ‘আম্মাজান’র টাইটেল গান এটি। গানটিতে কণ্ঠ দিয়েছেন আইয়ুব বাচ্চু। পর্দায় গানটির সঙ্গে পারফর্ম করেছেন মান্না।

৯. তুমি হাজার ফুলের মাঝে একটি গোলাপ
১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত ‘মন মানে না’ সিনেমার গান এটি। মতিন রহমান পরিচালিত গানটিতে কণ্ঠ দিয়েছেন এন্ড্রু কিশোর ও কনকচাঁপা। পর্দায় গানটির সঙ্গে ঠোঁট মিলিয়েছেন শাবনুর ও রিয়াজ।

১০. তুমি আমার এমনই একজন
শিবলী সাদিক পরিচালিত ‘আনন্দ অশ্রু’ সিনেমার বিখ্যাত গান ‘তুমি আমার এমনই একজন’। গানটিতে কণ্ঠ দিয়েছেন কনকচাঁপা ও এন্ড্রু কিশোর। পর্দায় গানটির সঙ্গে পারফর্ম করেছেন সালমান শাহ ও শাবনুর।

বাংলাদেশ সময়: ১৭৩৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।