ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

বিনোদন

চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৪ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০১৯
চিত্রপরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা পরিচালকদের নির্বাচনে ভিন্নধর্মী প্রচারণা। ছবি: বাংলানিউজ

আর মাত্র চারদিন পর অনুষ্ঠিত হবে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। সমিতির নির্বাচনকে কেন্দ্র করে এখন সরগম বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (বিএফডিসি)।

২০১৯-২০ মেয়াদের এই নির্বাচনে দুইটি প্যানেলের পাশাপাশি তিন জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে। মহাসচিব পদে সাফি উদ্দিন সাফি, সাংগঠনিক সচিব পদে মো. জয়নাল আবেদীন ও নির্বাহী সদস্য পদের প্রার্থী হয়ে শিল্পী চক্রবর্ত্তী নির্বাচনে অংশ নিয়েছেন।

তবে স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে পরিচালক সাফি উদ্দিন সাফির ভিন্ন রকম প্রচারণা সবার নজর কেড়েছে। এফডিসির ভেতের পরিচালক সমিতির পাশে কয়েকদিন ধরে প্রার্থীদের চা ও পিঠা খাওয়ানোর আয়োজন করেছেন তিনি। সেখানে একটি ব্যানেরে লেখা ‘শীতের পিঠার স্বাদ নিন সাফি উদ্দিন সাফি’র সালাম নিন’। আরেকটিতে লেখা ‘রঙ চায়ের স্বাদ নিন সাফি উদ্দিন সাফি’র সালাম নিন’। শিল্পী চক্রবর্ত্তী ও  মো. জয়নাল আবেদীন'র ফেস্টুনভিন্ন রকম এই প্রচারণা প্রসঙ্গে সাফি বাংলানিউজকে বলেন, এই আয়োজনটা আসলে আমার না। আমার কয়েকজন সমর্থক আমাকে ভালোবেসে পিঠা ও চা খাওয়ানোর ব্যবস্থা করেছেন। যদিও চা-নাস্তা খাওয়ানোর ব্যাপারে আমাদের গঠনতন্ত্রে কোনো রকম সমস্যা নাই।  

এদিকে সমিতির নির্বাচনকে ঘিরে চিত্রনির্মাতাদের পদচারণায় মুখরিত হয়ে ওঠেছে এফডিসি প্রাঙ্গণ। দিনভর ছোট ছোট দলে চলছে আড্ডা ও নির্বাচনী আলোচনা। সে সুযোগে প্রার্থীরাও ভোট চাইছেন সদস্যদের কাছে।

নির্বাচন নিয়ে পরিচালক সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ড বলেন, দুই বছর পরপর সমিতির নির্বাচন আসে। এ সময়ে সহকর্মীদের সঙ্গে বেশ ভালো কিছু মুহূর্ত কাটে। এবারের নির্বাচন বেশ ভালো লাগছে। আশা করছি যোগ্য প্রার্থীরা নির্বাচিত হবেন।

শুক্রবার (২৫ জানুয়ারি) এফডিসিতে সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৯ পদের জন্য এবার মোট ৪৪ জন পরিচালক প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবার গুলজার-খোকন পরিষদের বিপরীতে লড়ছে বাদল-বজলুর পরিষদ।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৯
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।