ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

বিনোদন

তিশমার ‘রয়্যালটি’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
তিশমার ‘রয়্যালটি’ তিশমা (ছবি: সংগৃহীত)

বছরের শেষ দিনে নিজের ১৩তম একক অ্যালবাম বের করছেন সংগীতশিল্পী তিশমা। এর নাম রাখা হয়েছে ‘রয়্যালটি’। এতে রয়েছে মোট ১০টি বাংলা ও ইংরেজি গান। এবার হার্ড রক, সফট রক, মেলোডি, হিপ-হপ ও অ্যাকুস্টিক ধাঁচের গান করেছেন তিনি।

‘রয়্যালটি’ প্রকাশ হচ্ছে তিশমা অনলাইন ডটকম ওয়েবসাইটে। এ ছাড়া অ্যালবামটি পাওয়া যাবে অ্যামাজন, আইটিউনস ও অন্যান্য জনপ্রিয় ডিজিটাল প্ল্যাটফর্মে।

তবে তিশমা শুক্রবার (৩০ ডিসেম্বর) বললেন- “একসঙ্গে নয়, শনিবার (৩১ ডিসেম্বর) বের হচ্ছে তিনটি গান। এগুলো হলো ‘মনে মনে তোমাকে ভালোবাসি মনে হয়’, ‘ফ্লেম’ ও ‘রয়্যালটি’। জানুয়ারির শেষ প্রান্ত পর্যন্ত প্রতি সপ্তাহে প্রকাশ হবে দুটি করে গান। আগামী মাসের প্রথম সপ্তাহে উন্মুক্ত হবে ‘মনে মনে তোমাকে ভালোবাসি মনে হয়’ গানের ভিডিও। ”

সব গানের সুর ও সংগীত পরিচালনা এবং যন্ত্রাণুষঙ্গ বাজিয়েছেন তিশমা নিজেই। এ নিয়ে নিজের পাঁচটি একক অ্যালবামের পুরো কাজ করলেন তিনি। ‘রয়্যালটি’র গান লিখেছেন কবির বকুল, অনুরূপ আইচ, তানভীর তারেক, জনি হক, রবিউল ইসলাম জীবন, ফয়সাল রাব্বিকীন, সাজ্জাদ, জাহিদ ও তিশমা।

তিশমার আগের একক অ্যালবামগুলো হলো- ‘তারা’ (২০০৩), ‘চাঁদ’ (২০০৩), ‘সূর্য’ (২০০৪), ‘বাউলা প্রেম’ (২০০৫), ‘শ্যাম রাখি না কুল রাখি’ (২০০৫), ‘মাটির পুতুল’ (২০০৬), ‘ছলনার দাবা’ (২০০৭), ‘এক্স ফ্যাক্টর’ (২০০৮), এক্সপেরিমেন্ট’ (২০১১), ‘এক্স.ও.এক্স.ও.-এক্সপেরিমেন্ট রিলোডেড (২০১২), ‘হিপটোনাইজড’ (২০১৩), ‘মেসমেরাইজড’ (২০১৫)।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa