ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

বিনোদন

উৎসব মুখর পরিবেশে চলছে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
 উৎসব মুখর পরিবেশে চলছে চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন সমিতির নির্বাচনে চলচ্চিত্র পরিচালকদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ লক্ষণীয়

বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে উৎসব মুখর পরিবেশে চলছে ভোটের মাধ্যমে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

নির্বাচকে ঘিরে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থার (বিএফডিসি) মূল ফটক থেকেই সাজ সাজ রব লক্ষ্য করা গেলো। প্রার্থীদের পোস্টার, ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে চলচ্চিত্রের এই প্রাণকেন্দ্র।

পরিচালক সমিতি কার্যালয়ের ভোটারদের সঙ্গে কুশল বিনিময়ে সময় কাটছে প্রার্থীদের। এ যেন পরিচালকদের মিলনমেলা। এদিন এফডিসিরি কোনো ফ্লোরে শুটিং হচ্ছে না।

বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যনির্বাহী পরিষদের দুই বছরের মেয়াদ শেষ হয়েছে ২৩ ডিসেম্বর। নতুন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয় গত ১৮ অক্টোবর। ৫ ডিসেম্বর মনোনয়নপত্র সংগ্রহ শুরু ও ৮ ডিসেম্বর জমাদানের প্রক্রিয়া শেষ হয়। পরিচালক সমিতির বর্তমান সদস্য সংখ্যা হলো চার শতাধিক। তবে ভোটার হালনাগাদের পর সংখ্যাটা দাঁড়িয়েছে ৩৬৮ জন।

সকাল থেকে পরিচালকদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ দেখা যাচ্ছে এফডিসিতে। এবার প্রায় সাড়ে তিনশ’ ভোট‍ারের ভোট পড়বে বলে আশা করা হচ্ছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার দায়িত্বে আছে তিন সদস্যের নির্বাচন কমিশন। এর চেয়ারম্যান হিসেবে আছেন হারুন-উর-রশিদ। অন্য দু’জন হলেন আ. স. ম. শফিকুর রহমান ও বি এইচ নিশান।

সমিতির নির্বাচনে চলচ্চিত্র পরিচালকদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ লক্ষণীয়সভাপতি, মহাসচিবসহ ১৭টি পদের বিপরীতে তিনটি প্যানেল থেকে ৫১ জন ও কার্যনির্বাহী সদস্যপদে চারজন স্বতন্ত্র প্রার্থীসহ মোট ৫৫ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী দুই বছর মেয়াদে কমিটি গঠনের জন্য লড়ছে তিনটি প্যানেল। এর মধ্যে আছে আমজাদ হোসেন-জাকির হোসেন রাজু, মুশফিকুর রহমান গুলজার-বদিউল আলম খোকন, সোহানুর রহমান সোহান-রায়হান মুজিব পরিষদ।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa