ঢাকা, মঙ্গলবার, ১৬ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

বিনোদন

কবিগুরুর গান নিয়ে মা ও মেয়ের অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
কবিগুরুর গান নিয়ে মা ও মেয়ের অ্যালবাম দিয়া চৌধুরী ও অদিতি চৌধুরী

অদিতি চৌধুরী ও দিয়া চৌধুরী সম্পর্কে মা-মেয়ে। নিজেদের ভাবনা, ভালোলাগা, মন্দলাগা, আনন্দ-বেদনার অনুভূতিগুলোকে তারা খুঁজে পেয়েছেন কবিগুরুর রচনায়। তাই তারা কয়েকটি রবীন্দ্রসংগীত গেয়ে নিজেদের জন্য স্মৃতিস্মারক হিসেবে তৈরি করেছেন দ্বৈত অ্যালবাম ‘দিয়া আর আমি’।

রাজধানীর একটি রেস্তোরাঁয় রবীন্দ্রসংগীতের অ্যালবামটির মোড়ক উন্মোচন করা হয় বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সন্ধ্যায়। অনুষ্ঠানে শিল্পীদ্বয় ছাড়াও ছিলেন কামাল লোহানী, মুহাম্মদ জাহাঙ্গীর, চয়নিকা চৌধুরী, পূর্ণ চন্দ্র মন্ডল, সংগীত পরিচালক মেহেদী প্রমুখ।

অদিতি চৌধুরী বলেন, ‘এই গানগুলো গাওয়ার পেছনে আমাদের ব্যক্তিগত কিছু আবেগ কাজ করেছে। বিশেষ করে এই গানের কথাগুলো বারবার পড়ে ও গেয়ে মনে হয়েছে, এগুলো যেন আমাদের জন্যই লেখা। কবির এই কৃতিত্ব অনেকের মতো আমাদের জীবনকেও সমৃদ্ধ করেছে। ’

‘দিয়া আর আমি’ অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে শিল্পীদ্বয় ও অতিথিরা।  ছবি: সংগৃহীত‘দিয়া আর আমি’ অ্যালবামের জন্য নির্বাচন করা হয়েছে আটটি রবীন্দ্রসংগীত। এগুলো হলো- ‘মনো জাগো’, ‘ও জোনাকি’, ‘সংকোচের বিহ্বলতা’, ‘সকাতরে ওই’, ‘জয় তব’, ‘তোর আপন জনে’, ‘মহাবিশ্বে মহাকাশে’ এবং ‘তোমায় নতুন করে’। এটি বাজারে এনেছে জি-সিরিজ।

বাংলাদেশ সময় : ২২৪৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa