ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

মেয়ের একদিন পর চলে গেলেন মা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
মেয়ের একদিন পর চলে গেলেন মা ডেবি রিনোল্ডস ও ক্যারি ফিশার

হলিউডের কিংবদন্তি গায়িকা-অভিনেত্রী ডেবি রিনোল্ডস আর নেই। বুধবার (২৮ ডিসেম্বর) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ৮৪ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন তিনি। এর একদিন আগে ডেবির কন্যা ক্যারি ফিশার মারা যান।

হলিউডের কিংবদন্তি গায়িকা-অভিনেত্রী ডেবি রিনোল্ডস আর নেই। বুধবার (২৮ ডিসেম্বর) হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ৮৪ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন তিনি।

এর একদিন আগে ডেবির কন্যা ক্যারি ফিশার মারা যান।

বেভারলি হিলসে নিজের বাড়িতে আচমকা পড়ে গেলে ডেবি রিনোল্ডসকে দ্রুত লস অ্যাঞ্জেলেসের সিডার্স-সিনাই হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু শেষ রক্ষা হয়নি। তার পুত্র টড ফিশার সংবাদ সংস্থা রয়টার্সকে বলেন, ‘খবরটা সত্যি। মা চলে গেছেন ক্যারির কাছে। ’

যোগ করে টড জানান, হৃদরোগে আক্রান্ত হওয়ার কিছু সময় আগে মেয়ের শুন্যতা অনুভব করার কথা বলেছিলেন ডেবি। ক্যারির কাছে যাওয়ার ইচ্ছাও প্রকাশ করেন তিনি। টড বলেছেন, ‘এগুলোই ছিলো তার বলা শেষ কথা। এসব বলার পর অল্প সময়ের মধ্যে তিনি আমাদের ছেড়ে গেছেন। ’

হলিউডের কল্পবিজ্ঞানধর্মী ব্লকবাস্টার সিরিজ ‘স্টার ওয়ারস’ ছবিগুলোতে প্রিন্সেস লেইয়া চরিত্রে অভিনয় করে দুনিয়াজোড়া খ্যাতি পাওয়া বর্ষীয়ান মার্কিন অভিনেত্রী ক্যারি ফিশারের অন্ত্যোষ্টিক্রিয়ার পরিকল্পনা নিয়ে আলোচনা করতে টডের বাড়িতে এসেছিলেন ডেবি রিনোল্ডস। গত ২৭ ডিসেম্বর মৃত্যুবরণ করেন ক্যারি। তার বয়স হয়েছিলো ৬০ বছর। ২৩ ডিসেম্বর উড়োজাহাজের অভ্যন্তরে হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি।

ক্যারি ফিশারের মৃত্যুর পর ডেবি রিনোল্ডস ফেসবুকে লিখেছিলেন, ‘আমার প্রিয় আর চমৎকার মেয়েটির প্রতিভা ও উপহারকে সাদরে গ্রহণের জন্য সবাইকে ধন্যবাদ। তার পরবর্তী গন্তব্যের জন্য পথপ্রদর্শক হতে পারে এইসব মানুষের ভাবনা ও প্রার্থনা, এজন্য আমি কৃতজ্ঞ। ’

হলিউডে পঞ্চাশ ও ষাটের দশকের সংগীতনির্ভর ও কমেডি ছবির সাড়াজাগানো অভিনেত্রী ছিলেন ডেবি রিনোল্ডস। ১৯৫২ সালে সংগীতনির্ভর ছবি ‘সিংগিন ইন দ্য রেইন’-এর মাধ্যমে দর্শকদের মন জয় করেন তিনি। ১৯৬৪ সালের সংগীতনির্ভর ছবি ‘দ্য আনসিঙ্কেবল মলি ব্রাউন’ তাকে এনে দেয় অস্কার মনোনয়ন।

গত বছর অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস কর্তৃপক্ষ ডেবিকে সম্মানসূচক অস্কার পুরস্কার দেয়। কিন্তু স্বাস্থ্য ভেঙে পড়ায় গত নভেম্বরে আয়োজিত অনুষ্ঠানে এসে তা গ্রহণ করতে পারেননি তিনি।

১৯৫৫ সালে গায়ক এডি ফিশারকে বিয়ে করেন ডেবি রিনোল্ডস। টড ও ক্যারি এ দম্পতির সন্তান। ১৯৫৯ সালে টড আরেক অভিনেত্রী এলিজাবেথ টেলরের প্রেমে পড়ায় ডেবির সঙ্গে তার বিয়েবিচ্ছেদ হয়।

আরও পড়ুন>>>
* চলে গেলেন ‘স্টার ওয়ারস’ ছবির প্রিন্সেস

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।