ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্টার সিনেপ্লেক্সের পর্দায় “অ্যাসাসিন’স ক্রিড”

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
স্টার সিনেপ্লেক্সের পর্দায় “অ্যাসাসিন’স ক্রিড” “অ্যাসাসিন’স ক্রিড” ছবিতে মারিয়ন কতিয়াঁ ও মাইকেল ফাসবেন্ডার

বিশ্বব্যাপী জনপ্রিয় গেম “অ্যাসাসিন’স ক্রিড” আসছে রূপালি পর্দায়। ফরাসি ভিডিও গেম নির্মাতা ও প্রকাশনা প্রতিষ্ঠান ইফবিসফটের এ গেমের নামেই অ্যাকশন-অ্যাডভেঞ্চার ধাঁচের একটি ছবি আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে আগামী ২১ ডিসেম্বর। একই দিনে ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে এটি।

বিশ্বব্যাপী জনপ্রিয় গেম “অ্যাসাসিন’স ক্রিড” আসছে রূপালি পর্দায়। ফরাসি ভিডিও গেম নির্মাতা ও প্রকাশনা প্রতিষ্ঠান ইফবিসফটের এ গেমের নামেই অ্যাকশন-অ্যাডভেঞ্চার ধাঁচের একটি ছবি আন্তর্জাতিকভাবে মুক্তি পাচ্ছে আগামী ২১ ডিসেম্বর।

একই দিনে ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে এটি।

এ উপলক্ষে এখানে ২০ ডিসেম্বর জমকালো আয়োজনে হবে প্রিমিয়ার শো। এখানে আমন্ত্রিত অতিথিরা আসবেন লালগালিচায় হেঁটে। ঢাকায় ছবিটি মুক্তির ক্ষেত্রে সার্বিক সহযোগিতা করছে গ্রামীণফোন স্টার প্রোগ্রাম। মোবাইল প্রতিষ্ঠানটির স্টার গস্খাহকরা “অ্যাসাসিন’স ক্রিড” ছবির একটি টিকেট কিনলে আরেকটি মিলবে বিনামূল্যে। এ সুযোগ প্রথম এক সপ্তাহের জন্য স্টার সিনেপ্লেক্সে পাওয়া যাবে।

জাস্টিন কারজেলের পরিচালনায় এ ছবির প্রধান ভূমিকায় অভিনয় করেছেন ‘প্রমিথিউস’ (২০১২) ও ‘এক্স-মেন: ফার্স্ট ক্লাস’ (২০১১) তারকা মাইকেল ফাসবেন্ডার। এ ছাড়াও আছেন মারিয়ন কতিয়াঁ, জেরেমি আয়রন্স, ব্রেন্ডন গ্লিসন, চার্লোট র‌্যাম্পলিং, মাইকেল কে. উইলিয়ামস।

অ্যাকশন-অ্যাডভেঞ্চার ভিডিও গেম সিরিজ “অ্যাসাসিন’স ক্রিড”-এ মোট ৯টি প্রধান গেম ও কিছু আনুষঙ্গিক উপাদান রয়েছে। গেমগুলো প্লেস্টেশন ৩, প্লেস্টেশন ৪, এক্সবক্স ৩৬০, এক্সবক্স ওয়ান, মাইক্রোসফট উইন্ডোজ, ম্যাক ওএস এক্স, নিন্টেন্ডো ডিএস, প্লেস্টেশন পোর্টেবল, প্লেস্টেশন ভাইটা, আইওএস, এইচপি ওয়েবওএস, অ্যান্ড্রয়েড, নকিয়া সিমবিয়ান উইন্ডোজ ফোন, উই ইউ প্রভৃতি প্লাটফর্মে আছে।

গেমগুলো সাজানো হয়েছে বাস্তব দুনিয়ার কাল্পনিক ইতিহাসের ওপর ভিত্তি করে। এখানে দেখানো হয়েছে অ্যাসাসিন ও টেমপ্লারদের মধ্যে যুদ্ধ। এখানে অ্যাসাসিনরা স্বেচ্ছায় শান্তির জন্য যুদ্ধ করে আর টেমপ্লাররা ক্ষমতার মাধ্যমে শান্তি প্রতিষ্ঠা করতে চায়। সিরিজটি জনসাধারণ ও সমালোচক উভয় মহলে প্রশংসিত হয়েছে। ২০১৪ সালের এপ্রিল পর্যন্ত সিরিজের ৭ কোটি ৩০ লাখ কপি বিক্রি হয়েছে। এটাই ইউবিসফটের সবচেয়ে ব্যবসাসফল গেম সিরিজ।

“অ্যাসাসিন’স ক্রিড” ফলে ছবিটির সাফল্য বা জনপ্রিয়তার বিষয়ে আশাবাদী ইউবিসফট। কারণ ২০০৭ সালের পর থেকে “অ্যাসাসিন’স ক্রিড” গেমের তিন কোটিরও বেশি ভক্ত হয়েছে। তারা ছবিটিও উপভোগ করবে বলে আশা করা হচ্ছে। বাণিজ্যিক সম্ভাবনা আছে বলেই নির্মাতারা এরই মধ্যে পরের পর্ব নির্মাণের প্রক্রিয়া শুরু করে দিয়েছেন। মাইকেল ফাসবেন্ডারকে পরের কিস্তিতেও দেখা যাবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।