ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিজয় দিবসে ‘লাল সবুজের সুর’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
বিজয় দিবসে ‘লাল সবুজের সুর’ দৃশ্য: ‘লাল সবুজের সুর’

একাত্তরের ২৫ মার্চের কালোরাত্রির পর ঢাকা ছেড়ে ইছাপুর গ্রামে আশ্রয় নেয় ইমনের বাবা-মা। সেখানে ইমনের পরিচয় হয় বাদল নামের এক কিশোরের সঙ্গে। ঢাকায় পাকিস্তানি হানাদার বাহিনী বাদলের বাবা-মাকে মেরে ফেলেছে। সে প্রতিশোধ নেওয়ার জন্য গ্রামে এসে মুক্তিযোদ্ধাদের সঙ্গে যোগ দেয়।

একাত্তরের ২৫ মার্চের কালোরাত্রির পর ঢাকা ছেড়ে ইছাপুর গ্রামে আশ্রয় নেয় ইমনের বাবা-মা। সেখানে ইমনের পরিচয় হয় বাদল নামের এক কিশোরের সঙ্গে।

ঢাকায় পাকিস্তানি হানাদার বাহিনী বাদলের বাবা-মাকে মেরে ফেলেছে। সে প্রতিশোধ নেওয়ার জন্য গ্রামে এসে মুক্তিযোদ্ধাদের সঙ্গে যোগ দেয়।

ইমনও মুক্তিযোদ্ধাদের ক্যাম্পে একদিন যায় প্রশিক্ষণ নেওয়ার জন্য। এদিকে ইছাপুর গ্রামে পাকবাহিনী আক্রমণ করে ইমনের বাবা-মাসহ গ্রামের অনেক মানুষকে মেরে ফেলেছে। অসহায় ইমনকে আশ্রয় দেয় এক মুক্তিযোদ্ধা।

গল্পটি ‘লাল সবুজের সুর’ ছবির। আগামী ১৬ ডিসেম্বর মুক্তি পেতে যাচ্ছে শিশুসাহিত্যিক ও মিডিয়া ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে সরকারি অনুদানে নির্মিত মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রটি।

মুশফিকুর রহমান গুলজারের পরিচালনায় এ ছবিতে অভিনয় করেছেন ওমর সানি, সুব্রত, সেরা জামান, রফিকুল্লাহ সেলিম, ঝুনা চৌধুরী, শিশুশিল্পী মাহি ও লিখন প্রমুখ। বিজয় দিবসে দুপুর আড়াইটায় চ্যানেলে আইতে ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে।

বাংলাদেশ সময়: ১৩১৭ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।