ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

আজম খান ও মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করে রকেটের ‘বাংলাদেশ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
আজম খান ও মুক্তিযোদ্ধাদের উৎসর্গ করে রকেটের ‘বাংলাদেশ’ আজম খান, (ডানে) জ্যঁ আন্ড্রিয়াস ও রকেট

প্রয়াত পপসম্রাট আজম খানের সঙ্গে তার উচ্চারণ ব্যান্ডে গিটার বাজাতেন রকেট। দীর্ঘদিন ধরে তিনি কানাডাপ্রবাসী। তবে দেশের তরে প্রায়ই নানান পদক্ষেপ নেন তিনি। এবার বিজয় দিবসকে সামনে রেখে ‘বাংলাদেশ’ শিরোনামের একটি গান তৈরি করেছেন এই সংগীতশিল্পী।

প্রয়াত পপসম্রাট আজম খানের সঙ্গে তার উচ্চারণ ব্যান্ডে গিটার বাজাতেন রকেট। দীর্ঘদিন ধরে তিনি কানাডাপ্রবাসী।

তবে দেশের তরে প্রায়ই নানান পদক্ষেপ নেন তিনি। এবার বিজয় দিবসকে সামনে রেখে ‘বাংলাদেশ’ শিরোনামের একটি গান তৈরি করেছেন এই সংগীতশিল্পী।

গানটি গেয়েছেন রকেট। সুর-সংগীতও তারই। এ ছাড়া এর কথা লিখেছেন তিনি ও প্রয়াত কবি শিমুল মোহাম্মদ। ‘বাংলাদেশ’ উৎসর্গ করা হয়েছে আজম খান ও একাত্তরের গেরিলাদের।

গানটির রেকর্ডিং প্রকৌশলী হিসেবে কাজ করেছেন আজম বাবু ও কানাডার জ্যঁ আন্ড্রিয়াস। এটি তৈরির ব্যাপারে রকেট বিশেষ ধন্যবাদ দিয়েছেন পার্থ মজমুদার, রেজওয়ান সিদ্দিকি ও সেলিমকে।

‘বাংলাদেশ’ গানের কথায় পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে মুক্তিযোদ্ধাদের জীবনবাজি রেখে ঝাঁপিয়ে পড়া এবং নয় মাস খেয়ে না খেয়ে দিনেরাতে লড়াই করে বিজয় ছিনিয়ে আনার বক্তব্য তুলে ধরা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।