ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আসাম উৎসবে যাচ্ছে ‘বছরের দীর্ঘতম রাত’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৬
আসাম উৎসবে যাচ্ছে ‘বছরের দীর্ঘতম রাত’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আসামের ১২তম আড্ডা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশের ‘লংগেস্ট নাইট অব দ্য ইয়া

আসামের ১২তম আড্ডা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশের ‘লংগেস্ট নাইট অব দ্য ইয়ার’। গৌহাটির জয়তী চিত্রাবন ফিল্ম স্টুডিও মিলনায়তনে দুই দিনের এ উৎসবের উদ্বোধনী দিনে ১০ ডিসেম্বর সন্ধ্যা ৬টায় ফিকশন বিভাগে প্রদর্শিত হবে এটি।

 

রাধা-কৃষ্ণের প্রচলিত মিথ ভেঙে এক যুবক ও দেবীর একটি দীর্ঘতম রাতের প্রেমের গল্প নিয়ে তৈরি হয়েছে ‘লংগেস্ট নাইট অব দ্য ইয়ার’। সেই প্রেমে যুবকের অপেক্ষা শুরু হয়। অনন্তকালের সে অপেক্ষা কেবল দেবীর রূপ দর্শনের। একদিন সে অনুভব করে, যুবকের মনে দেবীরূপে বাস করে সে মায়ামোহিনী।  

এটি দীপা মাহবুবা ইয়াসমিন পরিচালিত প্রথম ছবি। তিনি বলেন, ‘পুরাণের প্রতি আমার আগ্রহ সবসময় ছিলো। কারণ পুরাণের বিনির্মাণে তুলে ধরা যায় বর্তমান সময়। আশা করছি, আসামের উৎসবে ছবিটি বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি বাংলাদেশের নাম উজ্জ্বল করবে। ’

গত ৩০ নভেম্বর ‘লংগেস্ট নাইট অব দ্য ইয়ার’-এর উদ্বোধনী প্রদর্শনী হয় ঢাকায়। আবদুল্লাহ আল মুক্তাদিরের গল্প অবলম্বনে নির্মিত ছবিটিতে অভিনয় করেছেন শাওন শাহ ও মারিনা মিতু। প্রযোজনায় এপিফ্যানিয়া।  

আড্ডা স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে এবারই প্রথম বাংলাদেশের কোনো ছবি অংশ নিচ্ছে। তরুণ চলচ্চিত্র নির্মাতাদের নিয়ে আয়োজিত এ উৎসবে গত বছর জুরিবোর্ডের অন্যতম সদস্য ছিলেন ৬৮তম আন্তর্জাতিক কান চলচ্চিত্র উৎসবের বিচারক বিটোপ্যান বোরবোরাহ।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৬

জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।