ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রাজশাহীতে আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৬
রাজশাহীতে আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব শুরু

রাজশাহীতে চার দিনব্যাপী ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে। ‘মুক্ত চলচ্চিত্র মুক্ত প্রকাশ’ স্লোগানকে সামনে রেখে...

রাজশাহী: রাজশাহীতে চার দিনব্যাপী ১৪তম আন্তর্জাতিক স্বল্পদৈর্ঘ্য ও মুক্ত চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে।

‘মুক্ত চলচ্চিত্র মুক্ত প্রকাশ’ স্লোগানকে সামনে রেখে শনিবার (০৩ ডিসেম্বর) সন্ধ্যায় মহানগরীর পাঠানপাড়া পদ্মারপাড়ে চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হয়।

লালন মঞ্চে ফানুস উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন দেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হক।

রাজশাহী চলচ্চিত্র সংসদের সভাপতি আহসান কবীর লিটনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহীর ঋত্বিক ঘটক চলচ্চিত্র সংসদের সভাপতি এফ এম এ জাহিদ ও রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চলচ্চিত্র সংসদের সভাপতি সাজ্জাদ বকুল।

এছাড়া বক্তব্য দেন রাজশাহী চলচ্চিত্র সংসদের সাধারণ সম্পাদক জাবীদ অপু ও উৎসব পরিচালক শাহারিয়ার চয়ন।

উদ্বোধনী অনুষ্ঠানের পর রাজশাহীতে নির্মিত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নীরবতার স্বপ্ন’ প্রদর্শিত হয়। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন আহসান কবীর লিটন।

আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত রাজশাহী চলচ্চিত্র সংসদের আয়োজনে এ উৎসব চলবে। প্রতিদিন বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা সাতটা পর্যন্ত বড়কুঠি পদ্মাপাড় ও  পাঠানপাড়া লালন মঞ্চে একই সঙ্গে চলচ্চিত্র প্রদর্শিত হবে।

বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের উদ্যোগে একযোগে ঢাকা, রাজশাহী ও খুলনায় এ উৎসব অনুষ্ঠিত হচ্ছে। উৎসবে দেশি-বিদেশি মোট ৫৫টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে। প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০১৬
এসএস/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।