ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

স্টার সিনেপ্লেক্সে ‘মোয়ানা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৬
স্টার সিনেপ্লেক্সে ‘মোয়ানা’

ওয়াল্ট ডিজনির ‘লিটল মারমেইড’ গ্রন্থের কথা ভুলে যাওয়ার মতো নয়। ছোট্ট মৎস্যকন্যা এরিয়েল আর রাজকুমারের বন্ধুত্ব-প্রেম এবং সবশেষে করুণ পরিণতি। এই গল্পকে অ্যানিমেটেড ছবির আদলে পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক জন মুসকার ও রন ক্লিমেন্টস। তারা এবার বানিয়েছেন ‘মোয়ানা’।

ওয়াল্ট ডিজনির ‘লিটল মারমেইড’ গ্রন্থের কথা ভুলে যাওয়ার মতো নয়। ছোট্ট মৎস্যকন্যা এরিয়েল আর রাজকুমারের বন্ধুত্ব-প্রেম এবং সবশেষে করুণ পরিণতি।

এই গল্পকে অ্যানিমেটেড ছবির আদলে পর্দায় ফুটিয়ে তুলেছিলেন পরিচালক জন মুসকার ও রন ক্লিমেন্টস। তারা এবার বানিয়েছেন ‘মোয়ানা’।

নতুন ছবিটির গল্পে দেখা যায়- ১৬ বছর বয়সী মোয়ানা সমুদ্রে ঘুরে বেড়ায়। সে খুঁজতে থাকে এমন একটা দ্বীপ, যার ছবি সে কল্পনায় আঁকে। এ গল্প নিয়ে সাজানো হয়েছে ডিজনির থ্রিডি অ্যানিমেটেড অ্যাডভেঞ্চার ছবি ‘মোয়ানা’। স্টার সিনেপ্লেক্সে শুক্রবার (২ ডিসেম্বর) মুক্তি পেতে যাচ্ছে ছবিটি।

গল্পে রয়েছে মোয়ানার নিজেকে নতুনভাবে আবিষ্কারের গল্প। ছবিটিতে পলিনেশিয়ান উপদেবতা মাউইয়ের চরিত্রে কণ্ঠ দিয়েছেন হলিউড অভিনেতা ডোয়াইন জনসন। আর মোয়ানার ভূমিকায় কণ্ঠ দিয়েছেন নবাগত অলিয়াই ক্রাভালিও। টামাটোয়া চরিত্রে শোনা যাচ্ছে ভারতীয় সংগীতশিল্পী বাপ্পী লাহিড়ীর কণ্ঠ।

গত ২৩ নভেম্বর যুক্তরাষ্ট্রে মুক্তির পর এরই মধ্যে দর্শক-সমালোচকদের দারুণ সাড়া পেয়েছে ‘মোয়ানা’। ঝড় তুলেছে বক্স অফিসেও। ১৫ কোটি ডলার বাজেটের ছবিটির আয় এরই মধ্যে ১০ কোটি ডলার ছাড়িয়েছে। সামনে আরও বড় সাফল্য অপেক্ষা করছে বলে মনে করেন বক্স অফিস বিশ্লেষকরা।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।