ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মান্নার ভক্ত জায়েদ খান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
মান্নার ভক্ত জায়েদ খান মান্না ও জায়েদ খান

মান্নার কতোখানি ভক্ত আপনি? ঢাকাই চলচ্চিত্রের নায়ক জায়েদ খান একটুও না ভেবে উত্তর দিয়ে ফেললেন ঝটপট, ‘অনেক’। যাকে এতোটা পছন্দ, তার সম্পর্কে তো এটুকু বলেই চুপ থাকা যায় না।

জায়েদের উত্তর তাই লম্বা হলো আরও, ‘মান্না ভাইয়ের প্রতিটি ছবি আমার দেখা। জিজ্ঞেস করলে নামও বলে দিতে পারি। এমনকি তার সম্পর্কে বিস্তারিত সবকিছু- কোথা থেকে উঠে এলেন, কোথায় পড়াশোনা, কোথায় থাকতেন- আমি জানি। ’

শুধু এটাই নয়, মান্নার ষষ্ঠ মৃত্যুবার্ষিকীতে জায়েদ খান ব্যক্তিগত উদ্যোগে এফডিসি ও সাভারের ফুলবাড়িয়া জামে মসজিদে মিলাদ মাহফিল আয়োজন করেছিলেন। মান্না স্মরণে এক মিনিট নিরবতা পালন দিয়েই শুরু করেছিলেন ‘প্রেম করবো তোমার সাথে’ ছবির দৃশ্যধারণ। নায়ক মান্নার প্রতি তার এতোটাই শ্রদ্ধা-ভালোবাসা!

হুট করে জায়েদ খানের কাছে ‘মান্না কতোখানি প্রিয়’ জিজ্ঞেস করার কারণ আছে। নতুন যে ছবিতে অভিনয় করতে যাচ্ছেন তিনি, সেটিতে তার চরিত্রটিও মান্না-ভক্ত। যে সে ভক্ত নয়! প্রয়োজনে জানবাজি রাখতে পারে- এমন পাগল ভক্ত! ছবির নাম ‘মন জ্বলে’। মালেক আফসারী পরিচালনা করবেন। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে দৃশ্যধারণ শুরু। তবে নাম পরিবর্তন হতে পারে বলে জানিয়েছেন পরিচালক।

এ ছবির মাধ্যমে আরও একবার পরীমনি জুটি বাঁধছেন জায়েদের সঙ্গে। এর আগে রকিবুল আলম রকিবের ‘নগর মাস্তান’ ছবিতে অভিনয় করেছিলেন তারা। এটি মুক্তি পায় গত বছর।

নতুন এ ছবিতে পরীমনি অভিনয় করবেন একজন হিন্দু নারীর চরিত্রের। আর জায়েদ খান? তিনি চোর। মানে, ছবিতে তার চরিত্রটি একজন চোরের। মান্নার অসম্ভব ভক্ত এই লোক। নিজেকে ‘মান্না’ও দাবি করে। মান্না অভিনীত সব ছবিই দেখে সিনেমা হলে গিয়ে। মান্নার ছবি দেখার জন্য টিকিটের টাকা যোগাড়ের উদ্দেশ্যে চুরি করে ধরা পড়ার পর গ্রাম ছাড়তে হয় তাকে। মালেক আফসারী জানিয়েছেন, গল্পটি বানানো নয়, সত্যি।

পিরোজপুর শহরের এক চোরের জীবনকাহিনী নিয়েই এর গল্প। ওখানেই একটি অংশের দৃশ্যধারণ হবে। মংলা সমুদ্র বন্দর আর সুন্দরবনেও দৃশ্যধারণের জন্য যাবেন জায়েদ-পরীমনি।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৬
কেবিএন/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।