ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অবশেষে প্রিন্স মাহমুদের ‘খেয়াল পোকা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
অবশেষে প্রিন্স মাহমুদের ‘খেয়াল পোকা’ ‘খেয়াল পোকা’ অ্যালবামের প্রচ্ছদ

মিশ্র অ্যালবামের ক্ষেত্রে দেশের অন্যতম সফল সুরকার-সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ। কয়েক বছর ধরে ঈদেই মিশ্র অ্যালবাম বের করছেন তিনি।

সেই ধারাবাহিকতায় গত রোজার ঈদেও আসার কথা ছিলো একটি অ্যালবাম। কিন্তু আসেনি। পরেও একাধিকবার পিছিয়েছে এর মুক্তি।

‘খেয়াল পোকা’ নামের অ্যালবামটির গানগুলো আলোর মুখ দেখছে গানগুলো। প্রিন্স মাহমুদের সুরে এতে স্থান পাওয়া ১০ জন শিল্পীর নতুন গান শোনা যাচ্ছে রবি রেডিওতে। এজন্য রবি গ্রাহকদেরকে ডায়াল করতে হবে ৪৮৭৮৭৭ নম্বরে।

‘খেয়াল পোকা’য় থাকছে একক ও দ্বৈত গান। এখন মোবাইল ফোনে প্রকাশ করা হলেও কিছুদিন পর সিডি আকারে এটি বাজারে আনবে জি সিরিজ।

প্রতীক্ষিত অ্যালবামটিতে প্রিন্স মাহমুদের কথা ও সুরে গেয়েছেন তাহসান, তপু, মাহাদি, কনা, এলিটা, ইমরান, মিনার, শামিম, ইভা ও নন্দিতা।

অসংখ্য জনপ্রিয় গানের গীতিকার ও সুরকার প্রিন্স মাহমুদের সঙ্গে গানগুলো মূলত মেলোডিয়াস হয়। গানের কথা ও সুরে প্রাধান্য থাকে। ফলে শ্রোতারা একনাগাড়ে শুনে ফেলতে পারেন এগুলো।

১৯৯৫ সালে প্রকাশিত হয় প্রিন্স মাহমুদের সুর-সংগীতে প্রথম মিশ্র অ্যালবাম ‘শক্তি’। এরপর অনেক মিশ্র অ্যালবাম উপহার দিয়েছেন তিনি। দেশের প্রথম সারির সংগীতশিল্পীদের নিয়ে সাজানো এসব অ্যালবামের বেশিরভাগ গানই পেয়েছে তুমুল জনপ্রিয়তা। তার কথা ও সুরে প্রকাশিত মিশ্র অ্যালবামের সংখ্যা প্রায় অর্ধশত। এর মধ্যে উল্লেখযোগ্য ‘শক্তি’, ‘ক্ষমা’, ‘শেষ দেখা’, ‘এখনো দুচোখে বন্যা’, ‘দেয়াল’, ‘দাগ’, ‘পিয়ানো’, ‘দেশে ভালোবাসা নাই’, ‘যন্ত্রণা’, ‘নির্বাচিতা’, ‘নিমন্ত্রণ’, ‘অপরাজিতা’, ‘কেয়া পাতার নৌকা’ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৬
এসও/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।