ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঝিনাইদহ মাতালেন অঞ্জন দত্ত

রবিউল ইসলাম রবি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
ঝিনাইদহ মাতালেন অঞ্জন দত্ত ঝিনাইদহে গাইছেন অঞ্জন দত্ত

ঝিনাইদহ: ঝিনাইদহ ক্যাডেট কলেজে সংগীত পরিবেশন করলেন ওপার বাংলার খ্যাতিমান সংগীতশিল্পী অঞ্জন দত্ত। ঝিনাইদহ এক্স-ক্যাডেটস অ্যাসোসিয়েশনের ১২তম পুনর্মিলনী উপলক্ষে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।



শনিবার (২ জানুয়ারি) সকাল ১১টায় কলকাতা থেকে যশোরের বেনাপোলে আসেন অঞ্জন দত্ত। এরপর তিনি সড়কপথে মাইক্রোবাসে চড়ে পৌঁছান ঝিনাইদহ সার্কিট হাউসে। তার সঙ্গে এসেছিলেন পুত্র নীল দত্ত ও যন্ত্রশিল্পীরা।

জানা গেছে, মধ্যাহ্নভোজের পর আয়োজকদের সঙ্গে কিছুক্ষণ গল্প-গুজব করেন অঞ্জন দত্ত। সন্ধ্যায় ৬টায় সংগীত পরিবেশনের জন্য ঝিনাইদহ ক্যাডেট কলেজে আসেন তিনি। তাকে দেখামাত্রই দর্শকরা উচ্ছ্বসিত হয়। টানা দুই ঘণ্টা নিজের জনপ্রিয় গানগুলো গেয়ে শোনান ষাটোর্ধ্ব এই শিল্পী। ফাঁকে ফাঁকে বলেছেন গানের গল্প, নিজের জীবনের গল্প। সবই মন্ত্রমুগ্ধের মতো উপভোগ করেছেন শ্রোতারা।

রোববার (৩ জানুয়ারি) সকালে আবার মাইক্রোবাসে চড়ে ঝিনাইদহ থেকে পৌঁছান বেনাপোলে অঞ্জন দত্ত। এরপর ইমিগ্রেশনের আনুষ্ঠানিকতা শেষে তিনি ফিরে গেছেন কলকাতায়।

ঝিনাইদহ এক্স-ক্যাডেটস অ্যাসোসিয়েশনের দুই দিনের এই আয়োজনে প্রথম দিন সংগীত পরিবেশন করেন সাবিনা ইয়াসমিন, সৈয়দ আবদুল হাদী। পরদিন অঞ্জন দত্তর আগে গান শুনিয়েছেন মালা ও কর্নিয়া। উপস্থাপনা করেন শ্রাবণ্য। তিনি বললেন, ‘এমন একজন গুণী শিল্পীর পাশে দাঁড়িয়েছি ভাবলেই ভালো লাগছে। আমি খুব আনন্দিত। ’

অনুষ্ঠানে অঞ্জন দত্ত দর্শক-শ্রোতার কাছে রসিকতার সুরে জানতে চান, ‘বলুন তো আমার বয়স কতো?’ পরে নিজেই উত্তরে জানান ৬২ বছর। তখন শ্রাবণ্য বলেন, ‘আপনি আমাদের কাছে সুইট সিক্সটিন! কারণ বিখ্যাত প্রাবন্ধিক প্রমথ চৌধুরীর মতে, মানুষের বয়স শরীরে বাড়ে না, মনে বাড়ে। আমাদের কাছে আপনি চিরসবুজ, চিরতরুণ। ’ 

** সত্যজিতের ‘চিড়িয়াখানা’ বানাচ্ছেন অঞ্জন দত্ত


বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।