ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কার মুকুট কার মাথায়!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
কার মুকুট কার মাথায়! (বাঁ থেকে) পিয়া আলোনজো উর্টজবাক ও আরিয়াদনা গুতিয়েরেজ আরেভালো

এমন ঘটনা এর আগে হয়নি। উপস্থাপকের ভুলে মিস ইউনিভার্স প্রতিযোগিতার প্রথম রানারআপের মাথাতেই উঠেছিলো বিজয় মুকুট! পরে অবশ্য তার কাছ থেকে সরিয়ে প্রকৃত বিজয়ীর মাথায় পরিয়ে দেওয়া হয় মুকুটটি।

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের নেভাডায় প্লানেট হলিউড রিসোর্ট অ্যান্ড ক্যাসিনোতে অনুষ্ঠিত মিস ইউনিভার্স প্রতিযোগিতার ৬৪তম আসরের গ্র্যান্ড ফিনালেতে রোববার (২০ ডিসেম্বর) এ ঘটনা ঘটেছে।

উপস্থাপক মার্কিন কমেডিয়ান স্টিভ হার্ভে প্রথমে ঘোষণা করেন, এবারের মিস ইউনিভার্স হচ্ছেন মিস কলম্বিয়া আরিয়াদনা গুতিয়েরেজ আরেভালো। তুমুল হর্ষধ্বনির মধ্যে তাকে মুকুট পরিয়ে দেন গতবারের মিস ইউনিভার্স পলিনা ভেগা। কয়েক মুহূর্ত পর স্টিভ ক্ষমাপ্রার্থনা করে জানান, মিস ইউনিভার্স হয়েছেন ২৬ বছর বয়সী মিস ফিলিপাইন পিয়া আলোনজো উর্টজবাক। তৃতীয় হয়েছেন ২৭ বছর বয়সী মিস ওকলাহোমা অলিভিয়া জর্ডান। বিচারক প্যানেলে ছিলেন ২০১২ সালের মিস ইউনিভার্স বিজয়ী অলিভিয়া কালপো, ব্লগ মোগল পেরেজ হিলটন, প্রাক্তন ন্যাশনাল ফুটবল লীগ খেলোয়াড় ইমিট স্মিথ।

মিস ইউনিভার্সের মুকুট জিতেও তা ভুল হয়ে যাওয়ায় বাকরুদ্ধ হয়ে যান ২১ বছর বয়সী মিস কলম্বিয়া। বিশ্বসুন্দরীর মুকুট মাথায় পরার আনন্দটা নিমিষেই উড়ে গেলো! ফক্স টেলিভিশন নেটওয়ার্কে সরাসরি সম্প্রচার হওয়ায় এ দৃশ্য সরাসরি দেখেছে বিশ্বের বিভিন্ন দেশের দর্শকরা। ভুল প্রসঙ্গে হার্ভে টুইটারে লিখেছেন, ‘আমার এই বিশাল ভুলের কারণে মিস কলম্বিয়া ও মিস ফিলিপাইনের কাছে ক্ষমা প্রার্থনা করছি। ভীষণ খারাপ লাগছে। একটা কার্ডেই বিজয়ী ও রানারআপের নাম লেখা ছিলো বলে এমন বিভ্রাট হয়েছে। ’

৪০ বছরেরও বেশি সময় পর ফিলিপাইনের কেউ মিস ইউনিভার্স খেতাব জিতলেন। পিয়া আলোনজো সেদিক দিয়ে ইতিহাসই গড়েছেন। তিনি হচ্ছেন ফিলিপিনো-জার্মান অভিনেত্রী। মিস ইউনিভার্স কেনো হতে চান জানতে চাইলে তিনি বলেন, ‘এইচআইভি সচেতনতা বৃদ্ধিতে তরুণদের উদ্বুদ্ধ করতে চাই। এ ছাড়া আমার দেশের সঙ্গে সম্পৃক্ত ও সময়োপযোগী কাজে যুক্ত থাকবো। ’

এবারের আসরে অংশ নিয়েছিলেন ৮০টিরও বেশি দেশের সুন্দরীরা। ভারত থেকে প্রতিযোগিতা করেন উর্বশী রাউতেলা। সর্বশেষ ১৫ বছর আগে লারা দত্ত ভারতে নিয়ে যেতে পেরেছিলেন মিস ইউনিভার্সের মুকুট।

* মিস ইউনিভার্স প্রতিযোগিতায় ভুল বিজয়ীর নাম ঘোষণার মুহূর্ত :



বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৫
বিএসকে/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।