ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

বিনোদন

দীর্ঘ বিরতির পর বাংলা গানে আশা ভোঁসলে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
দীর্ঘ বিরতির পর বাংলা গানে আশা ভোঁসলে আশা ভোঁসলে

ভারতের কিংবদন্তি গায়িকা আশা ভোঁসলে। দীর্ঘদিন পর আবারও বাংলা গান রেকর্ড করলেন ৯০ বছর বয়সী এই গায়িকা।

এর নেপথ্যে রয়েছেন সঙ্গীত পরিচালক মনোজিৎ গোস্বামী।

বেশ কয়েক বছর আগে বাংলায় পূজার গান রেকর্ড করেছিলেন আশা। তারপর আবার তিনি বাংলা গান গাইলেন। তবে এবার তিনি কণ্ঠ দিয়েছেন সিনেমার গানে। একটি নয়, তিনটি গান গেয়েছেন আশা।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, তিনটি গানের মধ্যে একটি একক গানে কণ্ঠ দিয়েছে আশা। অন্য দু’টি গানে তার সঙ্গে ডুয়েট গেয়েছেন বলিউডের আরেক জনপ্রিয় গায়ক সোনু নিগম। তিনটি গানেরই গীতিকার মনোজিৎ।

এ বিষয়ে আরও জানা গেছে, চলতি মাসেই মুম্বাইয়ের পঞ্চম স্টুডিয়োয় গানগুলো রেকর্ড করেছেন আশা। সময় নিয়েছেন দু’দিন। কিন্তু মনোজিৎ জানালেন, বর্ষীয়ান এই শিল্পীকে রাজি করাতেই নাকি তার ছ’মাস সময় লেগেছে।

মনোজিতের ভাষ্য, ‘২০১৩ সালে আশা ভোঁসলের সঙ্গে প্রথম কাজ। আট-দশটা কাজ করার সৌভাগ্য হয়েছে। দিদির শরীর ভালো নেই, কিন্তু উনি তার পরেও যে রাজি হয়েছেন, সেটা আমার পরম প্রাপ্তি।

কোন সিনেমায় গানগুলো ব্যবহার করা হবে, সে প্রসঙ্গে এখনই কোনও তথ্য দিতে নারাজ মনোজিৎ। তবে জানালেন, ‘নন্দিতা ফিল্ম অ্যান্ড এন্টারটেনমেন্ট’ প্রযোজিত এই গানগুলো শ্রোতারা বছরের শেষের দিকে প্রকাশ হতে পারে। তবে সিনেমাটির মুক্তি আগামী বছর।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।