ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

এমন ঘটনা কোনোভাবেই প্রত্যাশিত নয়, সুষ্ঠু বিচার চাই: রিয়াজ

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এমন ঘটনা কোনোভাবেই প্রত্যাশিত নয়, সুষ্ঠু বিচার চাই: রিয়াজ

এফডিসিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে বিজয়ীদের শপথ গ্রহণের পর মারামারির ঘটনা ঘটে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যার এ ঘটনায় ১৭ সাংবাদিক আহত হন।

জানা গেছে, শিল্পী সমিতির সদস্য শিবা সানুর এক সাংবাদিকের কথা-কাটাকাটির ঘটনা ঘটে। তা এক পর্যায়ে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। এ সময়ে এফডিসিতে উপস্থিত সাংবাদিকরা কাছে এলে তাদের সঙ্গেও বাগবিতণ্ডা শুরু হয়। সন্ধ্যা আনুমানিক ৬টার দিকে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটে।

এই খবর প্রকাশের সঙ্গে সঙ্গে সামাজিক মাধ্যমে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বিষয়টি চরম ন্যক্কারজনক বলে মনে করছেন। সবাই এই বর্বরোচিত হামলার প্রতিবাদ জানাচ্ছেন।

চিত্রনায়ক রিয়াজও এমন ঘটনার নিন্দা নিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, এফডিসিতে যে ঘটনা ঘটেছে, তা কোনোভাবেই প্রত্যাশিত নয়। যদিও এ ঘটনার সময় আমি সেখানে উপস্থিত ছিলাম না। সোশ্যাল মিডিয়া ও বিভিন্ন অনলাইন গণমাধ্যম সূত্রে এ ঘটনা সম্পর্কে জেনেছি।

রিয়াজ এ বিষয়ে গভীর দুঃখ প্রকাশ করে বলেন, সাংবাদিক ভাইয়েরা আমাদের কাজের সঙ্গে দর্শকদের সেতুবন্ধন বা মেলবন্ধন তৈরি করে দেন। সেই সাংবাদিক ভাইদের এমন নির্মমভাবে এফডিসির অভ্যন্তরে পেটানো হয়েছে, তা অত্যন্ত ন্যক্কারজনক একটি ঘটনা। সোশ্যাল মিডিয়াতে এ ঘটনার যেসব ছবি ও ভিডিও দেখেছি তাতে আমার খুবই খারাপ লেগেছ। এমনটা হতে পাবে আসলে হতে পারে না। চলচ্চিত্র শিল্পী ও সন্ত্রাসীর মধ্যে অনেক পার্থক্য রয়েছে। চলচ্চিত্র শিল্পীরা সন্ত্রাসীর ভূমিকায় অবতীর্ণ হতে পারেন না।

রিয়াজ এ ঘটনার বিচার চেয়ে বলেন, আমি আহত সাংবাদিক ভাই-বোনদের প্রতি ও তাদের পরিবারের প্রতি সহমর্মিতা জানাচ্ছি। সবার সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই।

বাংলাদেশ সময়: ২০৪৩ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।