ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

নিপুণের প্যানেলে সভাপতি প্রার্থী আহমেদ শরীফ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
নিপুণের প্যানেলে সভাপতি প্রার্থী আহমেদ শরীফ!

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেতা আহমেদ শরীফ। এক সময়ের রূপালী পর্দার এই খলঅভিনেতা অভিনয় ছেড়ে পরিবারসহ পাড়ি জমিয়েছেন যুক্তরাষ্ট্রে।

তবে সময় পেলেই দেশে ছুটে আসেন তিনি। বর্তমানে তিনি দেশে অবস্থান করছেন। থাকবেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনেও।  

বুধবার (১৩ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে অবস্থিত শিল্পী সমিতির অফিসে আলাপকালে এ কথা জানান আহমেদ শরীফ নিজেই।  

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক আহমেদ শরীফ। এছাড়াও বেশ কয়েকবার সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেছেন এ অভিনেতা।  

আসন্ন নির্বাচনে দেখা যাবে কিনা? এমন প্রশ্নে এ অভিনেতা বলেন, দুই সপ্তাহ দেশে থাকব, তারপর যুক্তরাষ্ট্র গিয়ে আবার দেশে ফিরব। নির্বাচনে থাকব, কারণ এর শিকড় আমাদের গড়া। নির্বাচন করছি কিনা সেটা পরে জানাব। তবে নির্বাচনে থাকতেই হবে৷

এদিকে আসন্ন নির্বাচনে ভোটের মাঠ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বিদায়ী কমিটির সভাপতি ইলিয়াস কাঞ্চন। সে কারণে বিপাকে পড়েছেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুণ আক্তার। নিজের প্যানেলের সভাপতির খোঁজে মাঠ চষে বেড়াচ্ছেন তিনি। এমন সময়ে আহমেদ শরীফের মতো প্রবীণ অভিনেতার নির্বাচনে আসার ইঙ্গিতে ধারণা করা হচ্ছে সভাপতি পদে নির্বাচনে অংশ নিতে যাচ্ছেন তিনি।  

কারণ হিসেবে উল্লেখ করা যায়, এদিন এফডিসির শিল্পী সমিতিতে নিপুণ আক্তার সমর্থিত ইফতারের আয়োজন হয়। অন্যদিকে ক্যান্টিনের সামনের প্যান্ডেল করে আরেক প্যানেল মিশা সওদাগর ও ডিপজলের ইফতার আয়োজন হয়। কিন্তু আহমেদ শরীফ ছিলেন শিল্পী সমিতিতে। এ থেকে ধারণা করা হচ্ছে নিপুণের প্যানেলে নির্বাচন করবেন আহমেদ শরীফ! 

তবে এ ব্যাপারে এখনই সবকিছু খোলাসা করেননি আহমেদ শরীফ। তিনি বলেন, এবারের নির্বাচনে খেলা হবে! তবে নির্বাচনে যদি অংশ নেই কোন পদে করব সেটাও পরে ঘোষণা দেব।

প্রসঙ্গত, প্রায় আট শতাধিক সিনেমার অভিনেতা আহমেদ শরীফ। খলনায়ক হিসেবে সফল হলেও অনেক চলচ্চিত্রে ভিন্ন চরিত্রেও দর্শকপ্রিয়তা পেয়েছেন তিনি। তার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্য রয়েছে ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’, ‘দেনমোহর’, ‘তিন কন্যা’, ‘বন্দুক’ প্রভৃতি।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২৪
এনএটি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।