ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী হবেন ড্যানি সিডাক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি প্রার্থী হবেন ড্যানি সিডাক ড্যানি সিডাক

আসন্ন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে নির্বাচনের ঘোষণা দিলেন ‘টারজান’খ্যাত নায়ক ড্যানি সিডাক। তিনি বলেন, শুনলাম দুটি প্যানেল হতে যাচ্ছে।

আমরাও একটি প্যানেল দেব নির্বাচনে।

কেন নির্বাচনে দাঁড়াবেন এমন প্রশ্নে ‘লড়াকু’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখা এই নায়ক বলেন, বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতেও পর পর তিনবার সিনিয়র সহ-সভাপতি ছিলাম। শিল্পী ও ইন্ডাস্ট্রির মানুষের সঙ্গে আমার নিবিড় সম্পর্ক রয়েছে। বিগত বছরগুলোতে সমিতি নিয়ে বিভিন্ন বিতর্কের ঘটনা সবাই দেখেছেন। শিল্পীরা হলেন ফুলের মতো, তারা এসব বিতর্কিত বিষয় পছন্দ করেন না। যেহেতু আমি দায়িত্বশীল পদে একটা সময় ছিলাম। আমি জানি শিল্পীদের চাওয়া।

তিনি আরও বলেন, সিনেমার অবস্থা আগের মতো নেই। সিনেমার উন্নয়নেও শিল্পী সমিতির ভূমিকা রাখা প্রয়োজন। আমরা প্যানেলের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। তফশিল ঘোষণার পরে পুরো প্যানেলের ঘোষণা দেব। তার আগে আমরা নিজের মধ্যকার কাজ এগিয়ে নিচ্ছি। মূলত শিল্পীদের স্বার্থে কাজ করতে চাই। চেষ্টা করব শিল্পীদের প্রত্যাশা পূরণের।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৫ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন হবে চলতি বছরের ১৯ এপ্রিল। এখন পর্যন্ত ডিপজল-মিশা প্যানেল করবেন বলে জানিয়েছেন। এই প্যানেল থেকে সভাপতি নির্বাচনের সম্ভাবনা রয়েছে মিশা সওদাগরের। সেক্ষেত্রে সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন মনোয়ার হোসেন ডিপজল।

অন্যদিকে, নিপুণ আক্তার আরেকটি প্যানেল নিয়ে এগোচ্ছেন। তিনিও সাধারণ সম্পাদক পদে নির্বাচন করবেন। তবে তার প্যানেলে সভাপতি কে হবেন তা এখনও চূড়ান্ত হয়নি।

প্রসঙ্গদ, মার্শাল আর্ট-এ পারদর্শী ড্যানি সিডাক ১৯৮৬ সালে ‘লড়াকু’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে পা রাখেন। ‘বনের রাজা টারজান’, ‘সুপারম্যান’, ‘গরিবের রাজা রবিনহুড’, ‘সিংহ পুরুষ’, ‘লেডী রেম্বো’, ‘বাঘা বাঘিনি’ ও ‘রুপের রানি গানের রাজা’সহ বেশকিছু জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন ড্যানি সিডাক। অভিনয়ের বাইরে চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনাও করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।