ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রাশমিকার আপত্তিকর ভিডিও তৈরির মূল হোতা গ্রেপ্তার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
রাশমিকার আপত্তিকর ভিডিও তৈরির মূল হোতা গ্রেপ্তার রাশমিকা মান্দানা

ভারতের দক্ষিণী অভিনেত্রী রাশমিকা মান্দানার ডিপফেক ভিডিও তৈরির পেছনে মূল অভিযুক্ত গ্রেপ্তার হয়েছেন। ভারতের দিল্লি থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

খবর এনডিটিভির।

জানা গেছে, ব্রিটিশ ইনফ্লুয়েন্সার যারা প্যাটেলের শরীরে রাশমিকার মুখ জুড়ে দিয়ে ওই ডিপফেক ভিডিও বানানো হয়েছিল। তবে গ্রেপ্তার ব্যক্তি সম্পর্কে বিস্তারিত জানা যায়নি।

২০২৩ সালের নভেম্বর মাসে রাশমিকার ওই ভুয়া ভিডিও সামাজিকমাধ্যমে ভাইরাল হয়েছিল। এরপর প্রিয়াঙ্কা চোপড়া, আলিয়া ভাটসহ বেশ কয়েকজন বলিউড তারকার ডিপফেক ভিডিও ছাড়িয়ে পড়ে।

এসব ঘটনার পর অমিতাভ বচ্চনসহ বলিউড তারকারা তীব্র ক্ষোভ প্রকাশ করে মূল অপরাধীর শাস্তি দাবি করেন। এরপর এ ঘটনার তদন্ত শুরু করে ভারতীয় পুলিশ।

ডিপফেক প্রযুক্তির মাধ্যমে সহজেই কোনো ব্যক্তির চেহারা কিংবা কণ্ঠ নকল করা যায়। এই প্রযুক্তি ব্যবহার করে যেকোনো আপত্তিকর ভিডিওতে যে কারও চেহারা বসিয়ে ভুয়া ভিডিও বানানো যায়। সাধারণ মানুষের পক্ষে এই ধরনের ভুয়া ভিডিও শনাক্ত করা বেশ কঠিন।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।