ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

‘শাটিকাপ’ নির্মাতার ‘সিনপাট’ আসছে আজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
‘শাটিকাপ’ নির্মাতার ‘সিনপাট’ আসছে আজ

এবারেও যারা অভিনয় করেছেন তারাও কেউ পরিচিত মুখ নন। তবে দু-একজনকে দেখা গিয়েছিল ‘শাটিকাপ’-এ।

এবারেও আছেন শ’খানেকের বেশি অভিনয় শিল্পী। বলছি ‘সিনপাট’র কথা। সিনপাট’ মুক্তি পাবে আজ অর্থাৎ ১১ জানুয়ারি রাত ৮টায় চরকিতে।

‘শাটিকাপ’ নির্মাণের পর সবার নজরে আসেন স্বপ্নবাজ তরুণ পরিচালক মোহাম্মদ তাওকীর ইসলাম। এই সিরিজের জন্য পান বেশ কিছু জাতীয় ও আন্তর্জাতিক সম্মাননা। রাজশাহীতে বসেই আসেপাশের বন্ধু ও পরিচিতদের নিয়ে বানিয়ে ফেলেছেন আরেকটি সিরিজ। ক্রাইম থ্রিলার জনরার ১৬৩ মিনিটের ‘সিনপাট’ নির্মিত হয়েছে একদম লোকাল আর খাঁটি গল্প নিয়ে।

সোহেল একজন নিম্নশ্রেণির অপরাধী। সে মাদক ব্যবসা, ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। নিজের এলাকা থেকে বিতাড়িত হয়ে তালা খোলা এক্সপার্ট ফাজু নামের একজনকে সঙ্গে নিয়ে নতুন এক শহরে আস্তানা গাড়ে। সেখানে গিয়েও অপরাধ তাদের পিছু ছাড়ে না। সঙ্গে যুক্ত হয় এলাকার নেশাদ্রব্য বিক্রেতা দুরু। এদিকে ধুরন্ধর সাংবাদিক হাবিবুল বাশার তাদের আগের অপরাধের সন্ধান করে এসে পৌঁছায় এখানেও। সবদিক থেকে শুরু হয় ‘সিনপাট’।

সোহেল, ফাজু, দুরু, হাবিবুল বাশার চরিত্রে অভিনয় করেছেন সোহেল শেখ, মোহাম্মদ রিফাত বিন মানিক, জিন্নাত আরা, শিবলী নোমান। এছাড়াও বিভিন্ন চরিত্রে দেখা যাবে প্রণব ঘোষ, তানজিনা রহমান তাসনিম, রাজু আহমেদ, মুস্তাফা শাহরিয়ার রহমান, রাব্বানি অপু, মাইনুদ্দিন মানু, মুনসিফ মিম, জাহিদ মিল্টন, হুমায়রা স্নিগ্ধা, জিলহজ্ব, শাহদাত শিটু, ইমরান আহমেদ রোমান, অরুন্ধতী মুখার্জী, উম্মে হাবিবাসহ আরও অনেকে।

‘সিনপাট’-এও লোকাল সব অভিনয়শিল্পীদের নিয়ে কাজ করেছেন পরিচালক তাওকীর। কী কী সুবিধা আর অসুবিধা হয়েছে কাজ করতে গিয়ে জানতে চাইলে তিনি বলেন, নতুন মানুষদের নিয়ে কাজ করার অভিজ্ঞতা ছোট থেকেই। নতুন মানুষদের নিয়ে কাজ করলে নতুন টেকনিক শেখা যায়। আবার নতুন অভিজ্ঞতাও হয়। এছাড়া আমাদের এবারের মূল কাস্ট যিনি তিনি একদমই নতুন। তাকে শেইপে নিয়ে আসতে কিছুটা সময় লেগেছে৷

সিরিজের নাম কেনো ‘সিনপাট’ এমন প্রশ্নের উত্তর পরিচালক তাওকীর ইসলাম নিজেই দেন। তিনি বলেন, সিরিজের নাম আসলে কি হবে এটা নিয়ে অনেক ভেবেছি আমরা। বহু নাম প্রাথমিকভাবে মাথায় ছিল। হুট করে একদিন সিনপাট নামটা সামনে আসে। এটা মূলত আমাদের প্রটাগোনিস্ট সোহেল ভাইয়ের কাছ থেকে এসছে। এই শব্দটা পাবনার নগরবাড়ীর লোকাল একটা শব্দ। যেটা আমাদের কাজকে রিফলেক্ট করে।

‘শাটিকাপ’ ও ‘সিনপাট’ দুটো দুই কাজ। তাই দুটোই আলাদা হবে। আর মূল যে জায়গায় আলাদা সেটি দর্শকরাই বলে দিবে। বলেন পরিচালক।

সিরিজটি লেখার কাজ করেছে পরিচালক নিজে, ওমর মাসুম, মাইনুল ইসলাম মিলন, অমিত রুদ্র ও খালিদ সাইফুল্লাহ সাইফ। এডিট করেছেন সংলাপ ভৌমিক। কালার গ্রেডিং করেছেন অমিত কুমার অনির্বাণ দত্ত।

মিউজিক ও ব্যাকগ্রাউন্ড স্কোর করেছেন কলকাতার স্বনামধন্য মিউজিক ডিরেক্টর নবারুণ বোস। সাউন্ড ডিজাইনে ছিলেন আদীপ সিং মানকি। মেকআপ ও কস্টিউমের কাজটি একা হাতে সামলেছেন সাথী আকতার। আর্ট ডিরেকশন দিয়েছেন অমিত রুদ্র।  

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।