ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

পশ্চিমবঙ্গে সেরাদের মনোনয়ন তালিকায় জয়া ও ফারিণ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৪
পশ্চিমবঙ্গে সেরাদের মনোনয়ন তালিকায় জয়া ও ফারিণ জয়া আহসান ও তাসনিয়া ফারিণ

ভারতের পশ্চিমবঙ্গে ফিল্ম জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজন অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সিনেমার সমাবর্তন ২০২৪’ অ্যাওয়ার্ড।  যেখানে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশের দুই অভিনেত্রী জয়া আহসান ও তাসনিয়া ফারিণ।

জানা গেছে, কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘অর্ধাঙ্গিনী’ সিনেমার জন্য পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী জয়া আহসান ও অতনু ঘোষের নির্দেশনায় ‘আরও এক পৃথিবী’ সিনেমায় অভিনয়ের জন্য মোস্ট প্রমিজিং ফিমেল অ্যাক্টর ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন তাসনিয়া ফারিণ।

জয়ার সঙ্গে মনোনয়ন তালিকায় রয়েছেন ‘পালান’ চলচ্চিত্রের জন অভিনেত্রী মমতা শঙ্কর, ‘দিলখুশ’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনন্যা সেন ও ‘আরও এক পৃথিবী’ সিনেমার জন্য অনিন্দীতা বোস। আর তাসনিয়া ফারিণকে লড়তে হবে ‘দিলখুশ’ অভিনেত্রী ঐশ্বর্য সেনের সঙ্গে।

২০২৩ সালের জুনে পশ্চিমবঙ্গের সিনেমা হলে মুক্তি পায় জয়া আহসান অভিনীত সিনেমা ‘অর্ধাঙ্গিনী’। সিনেমাটি পরিচালনা করেছেন জনপ্রিয় নির্মাতা কৌশিক গাঙ্গুলী। এতে জয়া ছাড়াও অভিনয় করেছেন অভিনেত্রী চূর্ণী গাঙ্গুলী ও অভিনেতা কৌশিক সেন।

এদিকে, অতনু ঘোষের নির্দেশনায় ‘আরও এক পৃথিবী’ সিনেমার মাধ্যমে প্রথমবার পশ্চিমবঙ্গের সিনেমায় অভিনয় করেছেন ফারিণ। এতে ফারিণ ছাড়া আরও অভিনয় করছেন নির্মাতা কৌশিক গঙ্গোপাধ্যায়, সাহেব ভট্টাচার্য ও অনিন্দিতা বসু।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।