ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কেরালা উৎসবে চঞ্চল চৌধুরীর সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২৩
কেরালা উৎসবে চঞ্চল চৌধুরীর সিনেমা

বাংলা সিনেমার কিংবদন্তি মৃণাল সেনকে নিয়ে সিনেমা নির্মাণ করেছেন ভারতের পশ্চিমবঙ্গের নির্মাতা সৃজিত মুখার্জি। সিনেমার নাম ‘পদাতিক’।

যেখানে মৃণাল সেনের চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী।

গেল নভেম্বর এটি ‘লন্ডন-ইন্ডিয়া চলচ্চিত্র উৎসব’-এ প্রথমবারের মতো প্রদর্শিত হয়। এবার ২৮তম কেরালা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে দেখানো হবে ‘পদাতিক’।

উৎসবের ‘ইন্ডিয়া সিনেমা নাউ’ বিভাগে ভারতের বিভিন্ন রাজ্যের আলোচিত সিনেমার সঙ্গে প্রদর্শিত হবে এটি। ৮ দিনব্যাপী এই উৎসব শুরু হবে ৮ ডিসেম্বর, শেষ হবে ১৫ তারিখ। এই উৎসবের আয়োজক ভারতের কেরালা রাজ্য সরকার।  

২০১৮ সালের ৩০ ডিসেম্বর পৃথিবী ছেড়ে বিদায় নেন কিংবদন্তি মৃণাল সেন। ২০২২-এর ৩০ ডিসেম্বর তার মৃত্যুবার্ষিকীতে মৃণাল সেনের বায়োপিকের কথা ঘোষণা দেন পরিচালক সৃজিত মুখার্জি।

চলতি বছর মৃণাল সেনের জন্মশতবার্ষিকীতে তাকে শ্রদ্ধা জানাতেই এটির কাজ শেষ করেন সৃজিত। বায়োপিকে মৃণাল চঞ্চল ও স্ত্রী গীতা সেনের চরিত্রে দেখা যাবে পশ্চিমবঙ্গের অভিনেত্রী মনামী ঘোষকে। সিনেমাটি মুক্তির অপেক্ষায় আছে।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।