ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মোশাররফ-জুঁইয়ের নাটক দেখে কাঁদলেন দর্শক!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
মোশাররফ-জুঁইয়ের নাটক দেখে কাঁদলেন দর্শক! রোবেনা রেজা জুঁই ও মোশাররফ করিম

রোমান্টিক এবং থ্রিলার ঘরানার গল্পের ভীড়ে সামাজিক বার্তা নির্ভর গল্পে নাটক এখন অনেকটাই কমে গেছে। সম্প্রতি একটি নাটক নিয়ে সামাজিকমাধ্যমে বেশ চর্চা হচ্ছে, যেখানে মূল গল্পটাই ছিল একটা সামাজিক বার্তা পৌঁছানো।

গল্পে দেখা যায়, মোশাররফ করিম ও তার স্ত্রী রোবেনা রেজা জুঁই নানা কর্মকাণ্ডের মধ্য দিয়ে সমাজের মানুষকে উপকার করেন কিন্ত সেখানে কিছুটা যন্ত্রণাও দেন। একটা সময় স্ত্রী যখন তাকে প্রশ্ন করে, এমনটা কেন করছে-তখন সে জানায় সেটা পরিকল্পিত এবং ইচ্ছাকৃত। মানুষ মানুষকে উপকার করলে মনে রাখে না, বিপদে এগিয়ে আসে না। ফ্ল্যাশব্যাকে দেখা যায়, এ দম্পতির একটি সন্তান ছিল যে এক্সিডেন্টে মারা যায় এবং সেসময় তার মেয়েকে বাঁচাতে কেউ এগিয়ে আসেনি।  

অক্টোবরে ইউটিউবে মুক্তি পাওয়া এ নাটকের নাম ‘লাভে আছে লসে নেই’। এটি এখন পর্যন্ত দেখেছেন প্রায় ৪০ লাখ দর্শক। মন্তব্যের ঘরে গল্পের বার্তা নিয়ে অসংখ্য প্রশংসাসূচক মন্তব্য।  

একজন লেখেন, এটা শুধু একটা নাটকই না, বর্তমান সময়ে খুব ভালো একটা বার্তা। এরকম একটা গল্পের জন্য পরিচালক ও মোশাররফ করিমকে বিশেষ ধন্যবাদ।  

আরেকজন লেখেন, বর্তমান সময়ের বাস্তব চিত্রকে তুলে ধরা হয়েছে। নাটকটি দেখে অনেক কাঁদলাম। এটাই আমাদের সমাজ। উপকার করা মানুষগুলো দিনশেষে কারও উপকার পায় না। খুব খারাপ এই সমাজের মানুষগুলো।  

নিজের গল্পে, চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন এস আর মজুমদার। তিনি বলেন, খুবই সাদামাটা একটা গল্প কিন্তু দর্শক সেটাকে পছন্দ করেছে। ইউটিউব কিংবা সোশ্যালের সব জায়গায় শুধু নাটকটির বার্তা নিয়ে সবাই অনেক প্রশংসা করছেন। আমি যে মেসেজটা সবার কাছে পৌঁছাতে চেয়েছি তারা সেটা অনুভব করতে পেরেছেন। একজন নির্মাতা হিসেবে এটাই সার্থকতা।  

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, রোবেনা রেজা জুঁই, রাখি চৌধুরী, মিশকাত মাহমুদ, মাহমুদা মাহিয়া, জাভেদ গাজী, হানিফ পালোয়ান, পারভেজ সুমন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।