ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বিনোদন

ভাওয়াইয়াশিল্পী নাদিরা বেগম মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৭ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২৩
ভাওয়াইয়াশিল্পী নাদিরা বেগম মারা গেছেন নাদিরা বেগম

ভাওয়াইয়াশিল্পী ও বীর মুক্তিযোদ্ধা নাদিরা বেগম মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাত সাড়ে নয়টার দিকে তার মৃত্যু হয়েছে।

মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৩ বছর।

নাদিরা বেগমের জন্ম ও বেড়ে ওঠা জয়পুরহাটে। তার মরদেহ মঙ্গলবার সকালে জয়পুরহাটে নেওয়া হয়। এই বীর মুক্তিযোদ্ধাকে জয়পুরহাট সদরের রামদেও বজলা সরকারি উচ্চবিদ্যালয়ের মাঠে রাষ্ট্রীয় সম্মান জানানো হবে, এরপর জানাজা হবে।

পৈতৃক নিবাস জয়পুরহাট সদরের দাদরা জন্তি গ্রামে আরেকবার জানাজা শেষে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে বলে গণমাধ্যমকে জানান শিল্পীর ছোট বোন রোকসানা পারভীন।

নাদিরা বেগম ভাওয়াইয়া বিষয়ক সংগঠন বাংলাদেশ ভাওয়াইয়া পরিষদের উপদেষ্টা, ভাওয়াইয়া একাডেমির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও ভাওয়াইয়া সংসদের চেয়ারম্যান ছিলেন।

‘কলকল ছলছল নদী করে টলমল’ গানের গীতিকার ও সুরকার এ কে এম আবদুল আজিজের কন্যা নাদিরা বেগম। বাবার হাত ধরেই গানে পর্দচারণা তার। নয় ভাইবোনের মধ্যে নাদিরা ছিলেন সবার বড়। তিনি এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৫০৭ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।