ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কনসার্টে সম্মাননা পেলেন প্রিন্স মাহমুদ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২৩
কনসার্টে সম্মাননা পেলেন প্রিন্স মাহমুদ

কিংবদন্তি গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক প্রিন্স মাহমুদ। নব্বইয়ের দশক থেকে গান লেখা, সুর করা এবং কম্পোজিশনের কাজ করছেন তিনি।

তার লেখা ও সুর করা একাধিক গান ইতোমধ্যেই কালজয়ী গানে পরিণত হয়েছে।

সংগীতে তার অবদান স্মরণ করে তাকে সম্মানিত করা হলো দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত মেগা রক ইভেন্ট ‘দ্য হাইব্রিড এক্সপেরিয়েন্স ২’-এর মঞ্চে।

আগের ঘোষণা অনুযায়ী কনসার্টে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত হন প্রিন্স মাহমুদ। কনসার্ট শুরুর কিছু সময় পর তার সম্পর্কে কথা বলতে মঞ্চে আসেন আর্টসেল ব্যান্ডের গিটারিস্ট ইকবাল আসিফ জুয়েল। দর্শকদের বলতে থাকেন তার গান নিয়ে একের পর এক গল্প ও অনুভূতি। জানাতে থাকেন তার হাতের জাদুতে দেশের ব্যান্ড ইন্ডাস্ট্রির সফলতার গল্প।

এর মাঝেই মঞ্চে ওঠেন প্রিন্স মাহমুদ। মুহূর্তেই আগত ব্যান্ড শ্রোতাদের চিৎকার শুরু হয়ে যায়। এরপর সম্মানস্বরূপ প্রিন্স মাহমুদের কাঁধে তার কালজয়ী মা গানের লিরিক্স দিয়ে লেখা একটি চাদর পরিয়ে দেওয়া হয়। হাতে তুলে দেওয়া হয় একটি ক্রেস্ট।

এমন ভালোবাসা পেয়ে কণ্ঠভেজা গলায় প্রিন্স মাহমুদ বলেন, জীবনে অনেক সম্মান পেয়েছি, মেগা রক ইভেন্ট দ্য হাইব্রিড এক্সপেরিয়েন্স ২-এর এ সম্মান সত্যিই অনন্য। আজকের রাতটা ভোলার নয়। প্রত্যাশার চেয়ে প্রাপ্তিযোগ অনেক বেশি। সংশ্লিষ্ট প্রিয় মানুষ আর দুর্দান্ত ব্যান্ডগুলোর জন্য অনেক অনেক ভালোবাসা।

কনসার্টে একই মঞ্চে পারফর্ম করেছে নগরবাউল, আর্টসেল, ক্রিপটিক ফেইট, অ্যাভোয়েডরাফা, বে অব বেঙ্গল, শার্পনেল মেথড, সোনার বাংলা সার্কাস, ক্যালিপ্সো, ক্রাঞ্চের মতো জনপ্রিয় রক ব্যান্ডগুলো। এর মধ্যে নগরবাউলের জেমস প্রিন্স মাহমুদের লেখা বেশকিছু গান গেয়ে শোনান।

প্রিন্স মাহমুদের জনপ্রিয় গানের তালিকায় রয়েছে- বাংলাদেশ, মা, বাবা, ১২ মাস, আজ জন্মদিন তোমার, এক নদী যমুনা, একা একা কি থাকা যায়, বেলা শেষে ফিরে এসে পাইনি তোমায়, মৃত্যুকাব্য ও আজ কবিতা অন্য কারওসহ অসংখ্য গান।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।