ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দুই রেকর্ড ভেঙে ৩ দিনে জওয়ানের আয় কত?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
দুই রেকর্ড ভেঙে ৩ দিনে জওয়ানের আয় কত?

শাহরুখ খান যেন ফুটবলের মেসি। নিজের রেকর্ড নিজেই ভেঙে চলেছেন।

নিজেকে ছাড়িয়ে যাচ্ছেন নিজেই। চার বছর পর রুপালি পর্দায় ফিরে ‘পাঠান’ সিনেমা দিয়ে কাঁপিয়ে দিয়েছিলেন বিশ্বকে।

সেই রেশ কাটার পরপরই শাহরুখ এলেন ‘জওয়ান’ হয়ে। অনেকের মতে বক্স অফিস সুপার হিট পাঠানকেও ছাড়িয়ে যাবে ‘জওয়ান’। অঙ্ক কষাকষিতে সেদিকেই যাচ্ছে জওয়ান।

এবার বক্স অফিসে নিজের রেকর্ড নিজেই ভাঙলেন কিং খান। মুক্তির মাত্র তিন দিনের মধ্যেই ৩০০ কোটির ঘরে পৌঁছে গেছে ‘জওয়ান’। প্রথম তিন দিনেই বিশ্বজুড়ে ৩৫০ কোটির ব্যবসা করেছে ‘জওয়ান’।

এ পরিসংখ্যান দিয়েছেন  ভারতের চলচ্চিত্র বাণিজ্য বিশেষজ্ঞ মনোবালা বিজয়বালান।

 

#Prabhas vs #ShahRukhKhan #Adipurush vs #Jawan pic.twitter.com/yUEUMAbBRc

— Manobala Vijayabalan (@ManobalaV) September 10, 2023

তিনি জানিয়েছেন, সিনেমাটি হিন্দিতে ৬৬ কোটি রুপি, তামিলে ৫ কোটি রুপি এবং তেলেগুতে সাড়ে ৩ কোটি রুপি আয় করে। অর্থাৎ তৃতীয় দিনে সিনেমার মোট আয় ৮২.৮৪ কোটি টাকা।

সিনেমাটির প্রোডাকশন হাউস রেড চিলিস এন্টারটেইনমেন্টের দাবি, উদ্বোধনী দিনে বিশ্বব্যাপী ১২৯.৬ কোটি রুপি আয় করে ‘জওয়ান’। শেষ দুই দিনে বিশ্বব্যাপী বক্স অফিসে ২৪০.৪৭ কোটি রুপি আয় করেছে এটি।

 

ইতোমধ্যে দুটি রেকর্ড ভেঙে ফেলেছে ‘জওয়ান’।  

হিসেব বলছে, জওয়ান বলিউডের সর্বকালের সর্বোচ্চ ওপেনিংয়ের রেকর্ড গড়েছে। আগে এই রেকর্ডটি শাহরুখের দখলেই ছিল। তার সিনেমা‘ পাঠান’ উদ্বোধনী দিনে ভারতে ৫৭ কোটি রুপি আয় করে।  

দ্বিতীয়ত, মাত্র তিন দিনে ২০০ কোটি রুপি সংগ্রহের নতুন রেকর্ড গড়েছে জওয়ান। পাঠানও ৩ দিনে এ রেকর্ড গড়তে সক্ষম হয়েছিল। তবে ‘গদর-২’এ রেকর্ড গড়তে ৫ দিন সময় নিয়েছে।  

সাকনিল্ক ডট কমের মতে, জওয়ান ভারতে তৃতীয় দিনে সব ভাষায় ৭৪.৫০ কোটি রুপি নেট উপার্জন করেছে। মুক্তির প্রথম দিনে ৭৫ কোটি (হিন্দি ৬৫.৫ কোটি, তামিল ৫.৫ কোটি, তেলেগু ৪ কোটি) এবং দ্বিতীয় দিনে ৫৩.২৩ কোটি (হিন্দি ৪৬.২৩ কোটি, তামিল ৩.৮৭ কোটি, তেলেগু ৩.১৩ কোটি) রুপি আয় করেছে।

সবমিলিয়ে শুধু ভারতে তিন ভাষায় তিন দিনে জাওয়ানের আয় ২০২.৭৩ কোটি রুপি।

ভারতে তো বটেই, পশ্চিমবঙ্গও জওয়ানজ্বরে কাঁপছে। প্রথম দিনেই পশ্চিমবঙ্গ থেকে সিনেমার আয় হয়েছে ৪ কোটি রুপি। অনেক বাংলা সিনেমারও লাইফটাইম আয়ের থেকে বেশি এই অঙ্ক।  

এবার দেখার বিষয় ‘পাঠান’র ১০০০ কোটির রেকর্ড ভাঙতে পারে কিনা শাহরুখের এই ছবি?

অ্যাটলি কুমার পরিচালিত ‘জওয়ান’ সিনেমাটি মুক্তি পায় গত ৭ সেপ্টেম্বর। এতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছেন দক্ষিণী তারকা নয়নতারা। আরও আছেন আছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়ামনি প্রমুখ।  

৩০০ কোটি বাজেটের সিনেমাটির মূল কাহিনি দুটি আলাদা সময়ের প্রেক্ষাপটকে ঘিরে। বিক্রম রাঠৌর এবং আজাদের জীবনের কাহিনি। তাদের পাওয়া-না পাওয়ার, হারজিতের গল্পকে কেন্দ্র করে এগিয়ে চলে ‘জওয়ান’।

তথ্যসূত্র: হিন্দুস্তান টাইমস

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১০, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।