ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অসদাচরণের অভিযোগ, উল্টো শুটিং সেটে পুলিশ ডাকলেন চমক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
অসদাচরণের অভিযোগ, উল্টো শুটিং সেটে পুলিশ ডাকলেন চমক

ছোট পর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক-এর বিরুদ্ধে শুটিংয়ে অসদাচরণ অভিযোগ এনে টেলিভিশন নাট্যপরিচালকদের সংগঠন ডিরেক্টরস গিল্ডে অভিযোগ করেছেন নির্মাতা আদিব হাসান।

শুটিংয়ে সময় মতো না আসা এবং এসে একটি সিন করে সবার সঙ্গে খারাপ আচারণ করে শুটিং ফেলে চলে যাওয়ায় ৩ লাখ ৮০ হাজার টাকা ক্ষতিগ্রস্থ হয়েছে বলে দাবি নির্মাতার।

জানা গেছে, ‘শ্বশুর বাড়িতে প্রথম দিন’ নামের একটি নাটকের শুটিং চলছিল রাজধানীর উত্তরার একটি শুটিং বাড়িতে। শুক্রবার ছিল শুটিংয়ের দ্বিতীয় দিন। নাটকের নায়িকা চমক’র কলটাইম ছিল সকাল ১০টায়। তার আসতে দেরি হওয়ায় চমককে কয়েকবার ফোন করেন সহকারী পরিচালক ও অভিনেতা আরশ খান।

বেলা সাড়ে ১১টার দিকে শুটিং সেটে এসেই এ নিয়ে চিৎকার শুরু করেন চমক। মেকআপ রুমেও মেজাজ দেখান তিনি। এরপর শুটিং শুরু হয়। প্রথম দৃশ্য শেষ হওয়ার পর প্রোডাকশন ম্যানেজার তাকে বলেন, আপা, শটটা খুব সুন্দর হয়েছে। আর তাতেই আবার তেলে-বেগুনে জ্বলে ওঠেন চমক।

নাটকের পরিচালক আদিব হাসান চমককে বলেন, আপনি যেভাবে রিঅ্যাক্ট করছেন, এ রকম কোনো ঘটনাই এখানে ঘটেনি। আপনি কেন তাদের ধমকাচ্ছেন?

এতে চমক আরও রেগে গিয়ে শুটিং করবেন না বলে জানিয়ে দেন। নির্মাতা তাকে বোঝানোর চেষ্টা করে ব্যর্থ হন। এ সময় নির্মাতার সঙ্গে ছিলেন সিনিয়র অভিনয়শিল্পী মাসুম বাশার। তিনিও চমককে বোঝানোর চেষ্টা করেন।

একপর্যায়ে নির্মাতা বলেন, শুটিং না করে চলে গেলে ক্ষতিপূরণ দিতে হবে। জানা গেছে, তর্ক-বিতর্কের একপর্যায়ে নির্মাতা আদিব অসুস্থ বোধ করলে তাকে হাসপাতালে নেওয়া হয়।

একপর্যায়ে পুলিশে খবর দেন অভিনেত্রী চমক। অভিনেতা মাসুম বাশারের সঙ্গে কথা বলে চলে যায় পুলিশ। এরপর পুলিশ ডাকা নিয়ে মাসুম বাশারের সঙ্গে কথা-কাটাকাটি হয় চমকের। দ্বিতীয় দফায় পুলিশ এলে চমক কাঁদতে কাঁদতে অভিযোগ করেন, মাসুম বাশারসহ সেটের অনেকে তাকে মেরে ফেলার হুমকি দিয়েছেন।

পরিস্থিতি আরও জটিল আকার ধারণ করলে সেখানে উপস্থিত হন অভিনয়শিল্পী সংঘের যুগ্ম-সাধারণ সম্পাদক নাজনীন হাসান চুমকি। তিনি সবার সঙ্গে কথা বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এরপর শুটিং সেট থেকে চমককে নিয়ে চলে যান চুমকি। এ ঘটনায় বন্ধ হয়ে যায় শুটিং।

ঘটনার বিস্তারিত জানার জন্য যোগাযোগ করা হয় নির্মাতা আদিব হাসানের সঙ্গে। তিনি বলেন, যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে, সে বিষয়ে ডিরেক্টর গিল্ডের কাছে অভিযোগ দিয়েছি। বিষয়টি সাংগঠনিকভাবে বিচারাধীন। সোমবার (৭ আগস্ট) ডিরেক্টরস গিল্ড বসবেন। আপাতত এ প্রসঙ্গে গিল্ডের পক্ষ থেকে আমার কথা বলা নিষেধ আছে। আগামীকাল এ নিয়ে কথা বলব।

কথার একপর্যায়ে যোগ করে তিনি বলেন, এতে আমি অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। সেটে অসুস্থ হয়ে পড়েছিলাম। আমাকে হাসপাতালেও ভর্তি হতে হয়েছিল। এখন কিছুটা সুস্থবোধ করছি। এখন বাসাতে বিশ্রামে আছি। আগামীকাল এর বিচার হবে। আমি ৩ লাখ ৮০ হাজার টাকার ক্ষতিগ্রস্থ হয়েছি। সে (চমক) সবার সাথে খারাপ ব্যবহার করে আমার শুটিং ফাঁসিয়ে দিয়েছে। আমার মতো নির্মাতার এ লস পোষানো সম্ভব না। ক্ষতির চিন্তায় অসুস্থ হয়ে পড়েছি।

ডিরেক্টর গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর বলেন, শুক্রবারের ঘটনা নিয়ে আমাদের কাছে লিখিত অভিযোগ এসেছে। ডিরেক্টর গিল্ড ও অভিনয়শিল্পী সংঘ মিলে আলোচনা করে বিষয়টি সমাধান করব্

এদিকে, ঘটনাস্থলের কয়েকটি ভিডিও হাতে এসেছে কাছে। একটি ভিডিওতে দেখা যাচ্ছে চমককে নিয়ে যাচ্ছেন নাজনীন হাসান চুমকি। আরেকটি ভিডিওতে মাসুম বাশারকে বলতে শোনা যায়, আমার তো মনে হয় সে (চমক) নরমাল না। পুলিশ আসার সঙ্গে সঙ্গে কাঁদতে কাঁদতে সে আমাকে দেখিয়ে বলে, এই লোকটা আমাকে মেরে ফেলবে। আমাকে বাঁচান।

যতবার পুলিশকে ঘটনার বর্ণনা দিতে গিয়েছি, ততবারই সে বাধা দিয়েছে। আমাকে কোনো কথাই বলতে দিচ্ছিল না। আসলে শুটিং সেটে শৃঙ্খলা ফিরে আসা খুব জরুরি। এখন যারা নতুন এসেছে, তাদের বেশির ভাগ সিনিয়র-জুনিয়র কাউকে মানে না। সালাম তো দূরের কথা, মেকআপ রুমে বসে সিগারেট খায়। ছোট মেকআপ রুমে সিগারেট খেলে অনেকেরই সমস্যা হয়। আমি নিজে কখনো মেকআপ রুমে বসে ধূমপান করি না। এমন কিছু করতে হবে, যাতে ভবিষ্যতে শুটিং সেটে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে।

আরেক ভিডিওতে আরশ খানকে বলতে শোনা যায়, এমন ব্যবস্থা নিতে হবে, যাতে এই অভিনয়শিল্পী অন্য কারও সঙ্গে এমন ব্যবহার আর না করে। তাহলে বাকি সবাই ঠিক হয়ে যাবে। এসব ঘটনায় যথাযথ ব্যবস্থা না নেওয়ার কারণে একই জিনিস বারবার ঘটছে। প্রয়োজনে এই নাটক থেকে আমার পারিশ্রামিক নেব না। তবে যথাযথ ব্যবস্থা নিতে হবে। সেটে সুস্থ পরিবেশ থাকতে হবে। এমন ব্যবস্থা গ্রহণ করতে হবে, যাতে সেটে আর কোনো দিন এ ধরনের পরিবেশ সৃষ্টি না হয়।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।