ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সুফি গান নিয়ে এসেছেন আসিফ আলতাফ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
সুফি গান নিয়ে এসেছেন আসিফ আলতাফ আসিফ আলতাফ

ন্যান্সির সঙ্গে ‘সুবহি সাদিক’, নচিকেতা চক্রবর্তীর সঙ্গে ‘কাঁটাতার’ এবং লগ্নজিতা চক্রবর্তীর সঙ্গে ‘দূরত্ব’ ও ‘প্রেমে পড়ি’ গানগুলোর মাধ্যমে ঢাকা-কলকাতায় জনপ্রিয়তা পান গায়ক আসিফ আলতাফ। এবার সুফি ঘরানার গান নিয়ে এসেছেন তিনি।

‘ফিকির’ শিরোনামের এ গানে খুঁজে ফিরবেন সৃষ্টিকর্তা ও তার সৃষ্টি রহস্য।

লেখা ও কম্পোজিশনের পাশাপাশি গানটিতে কণ্ঠও দিয়েছেন আসিফ নিজেই। গানের মিউজিক ভিডিও বানিয়েছেন শোয়েব আহমেদ। শুক্রবার সন্ধ্যায় ‘আসিফ আলতাফ অফিসিয়াল’ ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি দেওয়া হয়।  

এ প্রসঙ্গে আলতাফ বলেন, এর আগে প্রেম, বিরহ, সংগ্রাম, দ্রোহ ও মানবতার গান গেয়েছি। গানগুলো শ্রোতাদের ভালোবাসা ও প্রশংসা কুড়িয়েছে। এবার মনে হলো সুফি, মারফতি কিংবা আধ্যাত্মিক ঘরানার একটা গান করি।

তিনি আরও বলেন, ফিকির গানটি কয়েক বছর আগে লিখেছিলাম। কয়েকটা টেলিভিশনে লাইভ গেয়েছি। শ্রোতারা পছন্দ করেছেন। অনেক দর্শক গানটা স্বতন্ত্রভাবে ইউটিউবে মুক্তি দেওয়ার আবেদন জানিয়ে আসছিলেন। তাদের সেই চাওয়া পূরণ করতেই এ আয়োজন।

নির্মাতা শোয়েব আহমেদ বলেন, আধ্যাত্মিক গান পর্দায় ফুটিয়ে তোলা খুবই চ্যালেঞ্জিং। যেহেতু শিল্পী মন দিয়ে গান, দর্শক মন দিয়ে শোনেন, সেহেতু মিউজিক ভিডিওটাও হৃদয়গ্রাহী হতে হয়। তুরস্ক কিংবা মধ্যপ্রাচ্যের আধ্যাত্মিক গানের মিউজিক ভিডিও দেখলে আমাদের মনে শীতলতা ছড়িয়ে যায়। আমি ভিডিওতে শীতল পরশ দিতে আমার সবটুকু চেষ্টা করেছি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।