ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

যে কারণে পরীমণিকে বাদ দিয়ে নেওয়া হলো বুবলীকে 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২৩
যে কারণে পরীমণিকে বাদ দিয়ে নেওয়া হলো বুবলীকে 

ঈদুল আজহা উপলক্ষে প্রেক্ষাগৃহে যে কয়টি সিনেমা মুক্তি পেয়েছে ‘প্রহেলিকা’ অন্যতম।  

আরফান নিশোর ‘সুড়ঙ্গ’ ও  শাকিব খানের ‘প্রিয়তমা’র সঙ্গে পাল্লা দিতে না পারলেও সিনেমাটি আলোচনায় রয়েছে।

 

সারাদেশে এখন পর্যন্ত মোট আটটি হলে চলছে সিনেমাটি।

সিনেমাটি পরিচালনা করেছেন চয়নিকা চৌধুরী। এ সিনেমায় ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা মাহফুজ আনামের সঙ্গে জুটি বেঁধেছেন বড় পর্দার জনপ্রিয় চিত্রনায়িকা শবনব বুবলী।

যদিও এই সিনেমায় প্রথমে অভিনয় করার কথা ছিল পরীমণির। পরে নানান কারণে বাদ পড়ে যান বিশ্বসুন্দরী খ্যাত নায়িকা। তার জায়গায় নেওয়া হয় চিত্রনায়িকা বুবলীকে।  

পরীকে কেন বাদ দিয়ে বুবলীকে নেওয়া হলো সম্প্রতি গণমাধ্যমের মুখোমুখি হলে এ প্রশ্নের জবাব দেন পরিচালক চয়নিকা।  

এক অনুষ্ঠানের প্রশ্নোত্তর পর্বের এক পর্যায়ে জানতে চাওয়া হয় প্রহেলিকা সিনেমায় মাহফুজের বিপরীতে চরিত্রটি করার কথা ছিল পরীমণির। এখানে বুবলী ঢুকে গেলেন কীভাবে? 

জবাবে চয়নিকা চৌধুরী বলেন, হ্যাঁ, সিনেমাটি আসলে করার কথা ছিল পরীমণিরই। এখানে অপরুপা ও অর্পা চরিত্র আছে। যেহেতু পরী সুন্দর ও মেধাবী শিল্পী। তাকেই নির্ধারণ করেছিলাম চরিত্রটির জন্য। কিন্তু ২০২১ সালে পরী ঝামেলায় পড়ে যায়। এরপর ২২ সালে বিয়ে করে প্রেগনেন্ট হয়ে যায় সে। তার জন্য আর কত অপেক্ষা করা যায়? একপর্যায়ে পরী নিজেই জানায় তার অপারগতার কথা। তার সঙ্গে কথা বলেই তাকে বাদ দিই সিনেমাটি থেকে।

এতো গেল পরীমণির বাদ পড়ার কথা। এরপর বুবলীকে পছন্দ হলো কীভাবে?   

চয়নিকা বলেন, পরীর পরিবর্তে কাকে নেব এ নিয়ে শুরু হয় নানান জল্পনা-চিন্তাভাবনা। পরে খুঁজতে শুরু করলাম মিষ্টি ও সুন্দর এবং কাজের প্রতি ডেডিকেটেড এমন কোনো অভিনেত্রীর? শুনলাম কাজের প্রতি বুবলী প্রচণ্ড ডেডিকেটেড। আর এজন্যই তাকে নির্ধারণ করি।  

বুবলীর বিষয়ে যা শুনেছেন ঠিকই শুনেছেন বলে জানালেন প্রহেলিকা পরিচালক।  

বুবলীর প্রশংসা করে এ পরিচালক বলেন, সত্যি বুবলী কাজের প্রতি ডেডিকেটেড। সে এতটাই কাজে মনোযোগী যে, এ ছবির একটানা ৩৩ দিন শুটিংয়ের কাজ ছিল। একদিনও তার হাতে সেল ফোন দেখিনি। এবং শীতকালে অনেকক্ষণ ভিজে থাকতে হয়েছিল তাকে। অথচ একবারও বলেনি রুমে যাই। বরং রুমে যেতে বললেও সে যায়নি। এটিই প্রমাণ করে তার কাজের প্রতি আগ্রহ। বৃষ্টিতে ভিজলেও তার মুখ থেকে কোনো বিরক্তিপূর্ণ শব্দ শুনতে পাইনি। বুবলীকে দিয়ে কাজ করিয়ে আমি অত্যন্ত খুশি।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জুলাই ০৩, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।