ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটিকে বাচসাস’র বয়কট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, মে ২৭, ২০২৩
পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটিকে বাচসাস’র বয়কট

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তরকে পরিচালক সমিতির প্রাঙ্গণে নিষিদ্ধ ঘোষণার প্রতিবাদে ইতোমধ্যে বাচসাস ঘোষিত ৪৮ ঘণ্টার আল্টিমেটামের সময়সীমা পার হয়েছে।

কিন্তু এই সময়ের মধ্যে পরিচালক সমিতি আহমেদ তেপান্তরের বিরুদ্ধে নেওয়া সিদ্ধান্ত প্রত্যাহার না করায় সভায় কাজী হায়াৎ-শাহীন সুমন নেতৃত্বাধীন পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটিকে বয়কট করে বাচসাস।

শুক্রবার (২৬ মে) রাজু আলীমের সভাপতিত্বে বাচসাস-এর কার্যনির্বাহী পরিষদ এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। সংগঠনটির সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়- বয়কট চলাকালীন পরিচালক সমিতির কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দের কোনো সংবাদ প্রকাশ ও প্রচার করা হবে না।

এছাড়াও সভায় সবাই এ বিষয়ে একমত পোষণ করেন যে, সাংবাদিকতা পেশার মান ও মর্যাদা রক্ষায় বাচসাস-এর এই সিদ্ধান্ত জাতীয় প্রেসক্লাব, বিএফইউজে (উভয় অংশ), ডিইউজে (উভয় অংশ), ডিআরইউ, ক্র্যাব, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন, ঢাকা সাব-এডিটরস কাউন্সিল, বিসিআরএ, ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টার (বিজেসি), সিজেএফবিসহ সব সাংবাদিক সংগঠনকে অবহিত করা হবে।

সেই সঙ্গে সভায় গুরুত্বের সঙ্গে সিদ্ধান্ত গ্রহণ করা হয়- সকল সাংবাদিক সংগঠনের সঙ্গে বাচসাস মতবিনিময় করে পরবর্তী কর্মসূচির বিষয়ে অবগত করবে।

কাজী হায়াৎ (সভাপতি) ও শাহীন সুমন (মহাসচিব) নেতৃত্বাধীন কার্যনির্বাহী কমিটিতে রয়েছেন সহ-সভাপতি ছটকু আহমেদ, উপমহাসচিব কবিরুল ইসলাম রানা, কোষাধ্যক্ষ সেলিম আজম, সাংগঠনিক সচিব শাহীন কবির টুটুল, তথ্যপ্রযুক্তি সচিব নূর মোহাম্মদ মনি, সাংস্কৃতিক ও ক্রীড়াসচিব আব্দুর রহিম বাবু, প্রচার-প্রকাশনা ও দপ্তর ওয়াজেদ আলী বাবলু।

নির্বাহী সদস্যরা হলেন- মোস্তাফিজুর রহমান মানিক, মারিয়া আফরিন তুষার, হাবিবুর রহমান হাবিব, এস ডি রুবেল, বজলুর রাশেদ, পল্লী মালেক, ইফতেখার জাহান, শাহাদাৎ হোসেন লিটন ও সোহানুর রহমান সোহান।

উল্লেখ্য, চলতি মাসের ১৬ তারিখ সভা করে আহমেদ তেপান্তরের বিরুদ্ধে পরিচালক সমিতির মহাসচিবের সঙ্গে অসদাচারণের অভিযোগ এনে তাকে বয়কটের ঘোষণা দেওয়া হয়। যা ১৮ মে বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ২৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।