ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

এক মাস পর একসঙ্গে মুক্তি পেলো দুই সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এক মাস পর একসঙ্গে মুক্তি পেলো দুই সিনেমা

এক মাস পর শুক্রবার (২৬ মে) একসঙ্গে প্রেক্ষাগৃহে মুক্তি পেলো নতুন দুই সিনেমা। এর একটি অরণ্য আনোয়ার নির্মিত ‘মা’, অন্যটি যুবরাজ শামীমের ‘আদিম’।

দুই নির্মাতার প্রথম প্রথম সিনেমা এগুলো।

‘মা’ মুক্তি পেয়েছে স্টার সিনেপ্লেক্স (মিরপুর) ও ব্লকবাস্টার সিনেমাসে (যমুনা ফিউচার পার্ক)। আর ‘আদিম’ দেখা যাবে স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক) ও সিনেস্কোপে (নারায়ণগঞ্জ)।

৭৬তম কান উৎসবের ‘মার্শে দ্যু ফিল্ম’ (বাণিজ্যিক শাখা) বিভাগে ‘মা’  সিনেমার প্রিমিয়ার হয়েছে। অন্যদিকে, ৪৪তম মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘স্পেশাল জুরি অ্যাওয়ার্ড’ ও ‘নেটপ্যাক সম্মাননা’ পেয়েছে ‘আদিম’। এরপর বেশ কয়েকটি উৎসবে প্রশংসা কুড়িয়েছে সিনেমাটি।  

‘মা’ সিনেমার গল্প মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি। এছাড়াও আছেন আজাদ আবুল কালাম, ফারজানা ছবি, সাজু খাদেম, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, শাহাদাত হোসেন প্রমুখ।  

‘আদিম’ নির্মিত হয়েছে টঙ্গীর এক বস্তিতে। গল্পটাও আবর্তিত হয়েছে ওই বস্তিকে ঘিরে। এতে অভিনয় করেছেন বাদশা, দুলাল, সোহাগী, সাদেক প্রমুখ। নির্মাতার নিজস্ব প্রতিষ্ঠান ‘রসায়ন’র ব্যানারে গণঅর্থায়নে নির্মিত হয়েছে সিনেমাটি।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।