ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

বিনোদন

স্বপ্নভঙ্গ, কান-এ যাওয়ার ভিসা পেলেন না জায়েদ-নিপুণরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
স্বপ্নভঙ্গ, কান-এ যাওয়ার ভিসা পেলেন না জায়েদ-নিপুণরা জায়েদ খান ও নিপুণ আক্তার

কান চলচ্চিত্র উৎসবের মার্শে দ্যু ফিল্মে সময়মতো স্টল আগেই বরাদ্দ নেওয়া হয়েছিল। কারণ সেখানে যাওয়ার কথা ছিল বিএফডিসির একটি প্রতিনিধি দলের।

এই দলে ছিলেন জায়েদ খান ও নিপুণ আক্তার।

মঙ্গলবার (২৩ মে) বাংলাদেশ সময় রাত ৯টা ৪০ মিনিটে, এমিরেটস-এর একটি ফ্লাইটে ওঠার কথা বিএফডিসি প্রতিনিধি দলটির। এর আগে ভিসা হাতে পাওয়ার কথা ছিল মঙ্গলবার (২৩ মে) বাংলাদেশ সময় বিকাল ৩টার দিকে।

পরিকল্পনা ছিল ভিসা হাতে পাওয়ার পরেই উড়াল দেবেন সবাই মিলে। কিন্তু যথাসময়ে ভিসা হয়নি কারো। কারণ হিসেবে দূতাবাস থেকে জানানো হলো, ‘সময় স্বল্পতা’।  

জানা গেছে, শুধু জায়েদ খান  ও নিপুণসহ বিএফডিসির প্রতিনিধি দলের সদস্য ছিলেন বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন, দুই কর্মকর্তা এ কে এম আমিনুল করিম খান (সহকারী পরিচালক নিরাপত্তা ও প্রশাসন), রফিকুল ইসলাম (ল্যাব চিফ, অতিরিক্ত পরিচালক বিক্রয়) ও নির্মাতা মুশফিকুর রহমান গুলজার। কিন্তু ফ্রান্সের কান সৈকতে উৎসবে যোগ দেওয়া হলো না কারো!

এদিকে, ভিসা পেলেও ঢাকা থেকে নিস (কান শহরের বিমানবন্দর) গিয়ে জায়েদ খানসহ অন্যরা পৌঁছাতেন ২৪ মে ফ্রান্সের স্থানীয় সময় বিকাল ৩টার কিছু আগে-পরে। এরপর পালে দে ফেস্টিভ্যাল ভবনে প্রবেশের জন্য তাদের সংগ্রহ করতে হতো কান দফতরের অ্যাক্রেডিটেশন কার্ড (পরিচয়পত্র)।

একই দিন বিকাল ৫টায় বন্ধ হয়ে যাবে ৯ দিন ধরে চলা কান উৎসবের সিনেমার বাজার (মার্শে দ্যু ফিল্ম)। সেখানে রয়েছে প্রথমবারের মতো বাংলাদেশ থেকে বরাদ্দ নেওয়া বিএফডিসি’র স্টল। উৎসবের চলমান ৮ দিন ধরেই ফাঁকা পড়ে আছে এটি।

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, মে ২৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।