ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মায়েদের নিয়ে তারকাদের বার্তা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, মে ১৪, ২০২৩
মায়েদের নিয়ে তারকাদের বার্তা

আজ বিশ্ব মা দিবস। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও দিবসটি উদযাপন করা হচ্ছে।

পৃথিবীর সব থেকে মধুর ডাক হলো ‘মা’। সন্তানের জন্য সব থেকে বেশি যে আত্মত্যাগ করতে পারে, সেই নামটিও হলো মা। তাই প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্ব মা দিবস পালন করা হয়।

দিনটিতে অনেকেই সামাজিকমাধ্যমে মায়ের সঙ্গে তোলা ছবি পোস্ট করে বার্তা দিচ্ছেন। বাদ যাচ্ছে না দেশের শোবিজ তারকারাও।  

মায়ের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। এই অভিনেতা এর ক্যাপশনে লেখেন, সময়ের পার্থক্য এটুকুই। গত বছর এই দিনে মায়ের কপালে লাল টকটকে সিঁদুর ছিল, বাবার চলে যাওয়ায় সবচেয়ে একা হয়ে গেছে আমাদের মা। তারপরেও মায়ের মুখের এই হাসিটুকু বেঁচে থাক আমৃত্যু। পৃথিবীর সকল মায়ের প্রতি শ্রদ্ধা। ভালো থাকুন সকল মা।

ঢালিউডের জনপ্রিয় চিত্রনায়িকা অপু বিশ্বাস নিজেও এক সন্তানের মা। আর ২০২০ সালে করোনায় মাকে হারিয়েছিলেন এই নায়িকা। মা দিবসে মায়ের সঙ্গে তোলা ছবি যেমন শেয়ার করলেন অপু। ছবিটি ছেলে জয়ের সঙ্গে ধারণকৃত।

ছবিটি শেয়ার করে অভিনেত্রী লেখেন, ‘পৃথিবীতে সৃষ্টিকর্তার সৃষ্টির শ্রেষ্ঠতম একটি উপহার মা। যার ডাকে আমার ঘুম ভাঙতো। যিনি আমার মুখের হাসি দেখার জন্য সবকিছু করতে পারতেন। মায়ের চেয়ে গভীর কোনও অনুভূতি নেই। পৃথিবীতে মা সন্তানের সবচেয়ে ভালো বন্ধু। মা দিবসে সকল মায়ের প্রতি শ্রদ্ধা ও অফুরন্ত ভালোবাসা। হ্যাপি মাদারস ডে।

চিত্রনায়ক ফেরদৌস মা ও শাশুড়ির সঙ্গে তোলা বেশ কয়েকটি ছবি শেয়ার করেছেন। এই অভিনেতা লেখেন, কী ভাগ্যবান আমি! আলহামদুলিল্লাহ। মা এবং শাশুড়ির সঙ্গে মা দিবস উপভোগ করছি। এই দুজন মা এবং পৃথিবীর সব মায়ের জন্য দোয়া করুন। দীর্ঘজীবী হোক মায়েরা।

চিত্রনায়িকা শবনম বুবলীও এক সন্তানের মা। তার একমাত্র পুত্র শেহজাদ খান বীর। মা এবং সন্তান, দুজনের সঙ্গে তোলা দুটি ছবি একদিন আগেই শেয়ার করেন তিনি। এর ক্যাপশনে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে লেখেন, পৃথিবীর সব মাকে মা দিবসের অগ্রিম শুভেচ্ছা। ’

অভিনেত্রী রুনা খান ও তার মায়ের বয়সের পার্থক্য ২০ বছর। এই কারণে মায়ের পাশে দাঁড়ালে শুনতে হয়, তারা কি দুই বোন। মজার ছলেই মা দিবসে বিষয়টি তুলে ধরেছেন এই অভিনেত্রী।  

মায়ের সঙ্গে তোলা বেশ কয়েকটি ছবি শেয়ার করে এই অভিনেত্রী লেখেন, তার সঙ্গে আমার বয়সের পার্থক্য বিশ বছর। প্রথম ছবিটা আমি ক্লাস সেভেনে পড়াকালীন সময়ে তোলা। সে সময় সবাই আমাদের দুজনকে দেখে বলত, তোমরা কি দুজন বোন? আমি বুড়ো হয়ে গেলাম, সে এখনো তরুণী। বয়সের সঙ্গে সঙ্গে তার সৌন্দর্য-তারুণ্য বাড়ছে। ধৈর্য, মানবিকতা, আধুনিকতায় তোমার মতো স্বশিক্ষিত মানুষ আমি জীবনে খুব কমই দেখেছি। তুমি মানবিক-রুচিবোধসম্পন্ন-উদার-অপূর্ব সুন্দর মানুষ, আম্মা। সুস্থ থাকো, এমনই সুন্দর থাকো। ভালোবাসা।

চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিমের জীবন ও পেশাগত ক্যারিয়ার, সবটা জুড়ে তার মায়ের উপস্থিতি দেখা যায়। মায়ের সঙ্গে তোলা একগুচ্ছ ছবি শেয়ার করে মিম। এর ক্যাপশনে তিনি লেখেন, সবচেয়ে সেরা মাকে মা দিবসের শুভেচ্ছা। আমার সেরা বন্ধুর ছবি সাহা (মিমের মা), ভালোবাসি তোমাকে।

২০২১ সালের ডিসেম্বরে মাকে হারিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও চিত্রনায়ক জায়েদ খান। মায়ের সঙ্গে তোলা একটি ছবি শেয়ার করে এই নায়ক। সেখানে তিনি লেখেন, সব সময় আমি বলি, মায়ের কোনো দিবস নেই। আমার নাই, আমি বুঝি মা না থাকার কত কষ্ট। যাদের মা আছে, তারা কোনোদিন মাকে কষ্ট দিও না। ভালো থাকুক পৃথিবীর সকল মা। হ্যাপি মাদারস ডে।

চিত্রনায়িকা পূজা চেরী মায়ের সঙ্গে আনন্দঘন মুহূর্তের তিনটি ছবি শেয়ার করেন। এর ক্যাপশনে তিনি লেখেন, আজকে আমি যা কিছু হয়েছি, সবটাই তোমার ভালোবাসা ও যত্নের সুবাদে। মা দিবসের শুভেচ্ছা।

চিত্রনায়ক মামুনুন ইমন তার মায়ের সঙ্গে তোলা দুটি ছবি শেয়ার করেন। এর ক্যাপশনে মা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। এই নায়ক লেখেন, হ্যাপি মাদারস ডে। সব মায়ের জন্য শ্রদ্ধা।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, মে ১৪, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad