ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

স্বাধীনতা দিবসে বিটিভির বিশেষ অনুষ্ঠানমালা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
স্বাধীনতা দিবসে বিটিভির বিশেষ অনুষ্ঠানমালা

মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস (২৬ মার্চ)। দিবসটিকে কেন্দ্র করে বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) রয়েছে বিশেষ আয়োজন।

দিনব্যাপি অনুষ্ঠানমালায় থাকছে পরিবর্তন।

প্রথম প্রহরে জাতীয় স্মৃতিসৌধ থেকে সরাসরি সম্প্রচারিত হবে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠান। এছাড়াও বঙ্গভবন থেকে সরাসরি সম্প্রচারিত হবে স্বাধীনতা দিবস উপলক্ষে রাষ্ট্রীয় সংবর্ধনা অনুষ্ঠান। প্রচারিত হবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের নিয়ে সংগীতানুষ্ঠান।

এছাড়াও প্রচারিত হবে বিশেষ আলেখ্যানুষ্ঠান, সংগীতানুষ্ঠান, বীরাঙ্গনার সাতকাহন, স্বরচিত কবিতা পাঠ ও আবৃত্তির অনুষ্ঠান, আলোচনা অনুষ্ঠান, বঙ্গবন্ধুর ভাষণের বিশ্লেষণ ‘বজ্রকণ্ঠ’, ৭ মার্চের ভাষণের বিশ্লেষণ ‘স্বাধীনতার মহাকাব্য’।

প্রচারিত হবে অ্যানিমেটেডে চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’ ও স্বাধীনতা দিবসের নাটক ‘একটি দুঃস্বপ্নের রাত’। এছাড়াও অনুষ্ঠানের মাঝে-মাঝে প্রচারিত হবে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বাণী।  

বিটিভির মহাপরিচালক ড. সৈয়দা তাসমিনা আহমেদ বলেন, ‘২৬ মার্চ আমাদের জাতীয় জীবনে অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও স্মরণীয় একটি দিন। এরই মধ্য দিয়ে শুরু হয়েছিল বাঙালির রক্তক্ষয়ী সশস্ত্র স্বাধীনতার সংগ্রাম। এ দিনটি স্বাধীন জাতি হিসেবে আত্মমর্যাদার স্মারক। দিনটি ঘিরে বাংলাদেশ টেলিভিশনের অনুষ্ঠানমালা সাজানো হয়েছে বর্ণিল আয়োজনে। ’

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।