ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

রবীন্দ্রভারতীতে গাইলেন বাংলাদেশের নির্ঝর চৌধুরী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
রবীন্দ্রভারতীতে গাইলেন বাংলাদেশের নির্ঝর চৌধুরী

‘রবীন্দ্র ও সমাজ চেতনা’ বিষয়ক দুইদিনব্যাপী আন্তর্জাতিক সম্মেলনের আয়োজন করেছিল ভারতের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। এই আয়োজনে বাংলাদেশ থেকে অংশ নিয়ে রবীন্দ্রসংগীত গাইলেন নির্ঝর চৌধুরী।

কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উদয় শংকর হলে ১৬ ও ১৭ মার্চ দুইদিন ব্যাপী এই আন্তর্জাতিক সম্মেলন শুরু হয়েছে। এর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নির্মাল্য নারায়ণ চক্রবর্তী।

নির্ঝর চৌধুরী একমাত্র গায়ক হিসেবে উপস্থিত থেকে সঙ্গীত পরিবেশনা করেন। অভিজ্ঞতা সম্পর্কে নির্ঝর কলকাতা থেকে শুক্রবার (১৭ মার্চ) বলেন, এটা বড় একটা পাওয়া যে আমি বাংলাদেশি শিল্পী হয়ে ভারতের রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সেমিনারে গাইতে পারছি। আমি কৃতজ্ঞতা প্রকাশ তাদের প্রতি যারা আমাকে যোগ্য ও যথার্থ মনে করেছেন। আমি চেষ্টা করেছি আমার সর্বোচ্চ দিয়ে ভালো করার।

এর আগে নির্ঝর চৌধুরীকে উত্তরীয় পরিয়ে বরণ করে নেওয়া হয়। এছাড়াও প্রথমদিনের আয়োজনে অংশ নিয়েছিলেন বাচিকশিল্পী শুভদীপ চক্রবর্তী এবং আলোচনায় ছিলেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের কলাভবনের ডিন এবং নৃত্য বিভাগের চেয়ারম্যান পুষ্পিতা মুখার্জী।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।