ঢাকা, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

গানের বসন্তে ব্যান্ড বাংলা ফাইভ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
গানের বসন্তে ব্যান্ড বাংলা ফাইভ

কোন উদযাপন নয়, প্রচারণা নয়, নিরবেই ২০২২ সালের ২৪ ডিসেম্বর প্রকাশিত হয় বাংলা ফাইভ ব্যান্ডের নতুন অ্যালবাম ‘লুকিয়ে থাকার সময়’। অ্যালবামের নতুন গানগুলো নিয়ে শ্রোতাদের কাছে ছুটছে ব্যান্ড বাংলা ফাইভ।

শনিবার (১১ মার্চ) ব্যান্ডটি পারফর্ম করেছে ভারতের অন্যতম বড় সাংস্কৃতিক আয়োজন কৃষ্ণনগর বসন্ত উৎসবে। প্রতি বছর আয়োজিত হওয়া উৎসবের এবারের আসরের তৃতীয় দিন মাতালো ব্যান্ড দলটি।

উৎসবের পোস্টারে দেখা গেছে ভারতের বাউল গোলাম ফকির, অনন্যা চক্রবর্তী ও শিলাজিৎ-এর সঙ্গে বাংলা ফাইভ সদস্যদেরও।

ব্যান্ডের ভোকাল সিনা হাসান বলেন, প্রায় ১৫টি ব্যান্ডের মধ্যে হেড লাইনার হিসেবে পারফর্ম করেছে বাংলা ফাইভ। দারুণ রেসপন্স ছিল। আয়োজকদের আতিথেয়তারও কমতি ছিল না। নতুন অ্যালবাম প্রকাশের পর আবারো ভারতে গাইতে এলাম। দেশেও দারুণ সব সময় কাটছে। বড় বড় অনেকগুলা কনসার্ট করা হয়েছে এরই মধ্যে। নতুন গানের রেসপন্সও দারুণ।

ব্যান্ডের দ্বিতীয় অ্যালবাম ‘লুকিয়ে থাকার সময়’ প্রকাশের কোন উদযাপন করেনি ব্যান্ড বাংলা ফাইভ। ছিলো না তেমন কোন প্রচারণাও। সিনা জানান, মূলত শ্রোতাদের ওপর আস্থা রাখতে চেয়েছিলেন তারা। বাংলা ফাইভ ব্যান্ডের বর্তমান ইউটিউব সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ১ লাখ। ব্যান্ডের চ্যানেলে গানগুলো ইতোমধ্যেই শোনা হয়েছে ১ কোটি ৩৫ লাখেরও বেশিবার।

সিনার ভাষ্যে, আমরা চেয়েছি আমাদের যারা সত্যিকার শ্রোতা আছেন, তারাই আগে আমাদের গানগুলো শুনুক। গান ভালো লাগলে মানুষ নিজেই তা শোনে। হয়েছেও তাই- যে রেসপন্স পাচ্ছি তাতে শ্রোতারা জানাচ্ছেন তাদের পছন্দের প্লে লিস্টে থাকছে গানগুলো, বারবার শুনছেন। যা করতে চেয়েছি তা ওয়ার্ক করছে।

‘লুকিয়ে থাকার সময়’ অ্যালবামের গানগুলো কেমন? সিনা জানান, নিজের মধ্যে নিমগ্ন হয় মানুষ সেইসব মুহূর্তের গান আছে এতে। সামাজিক ও রাজতৈনিক সচেনতনতার জায়গা থেকেও আছে কিছু ধ্রুপদী উচ্চারণ।

অ্যালবাম প্রকাশের পর সম্প্রতি কক্সবাজারে একক কনসার্টও করেছে ব্যান্ডটি। সাম্প্রতিক সময়ে আয়োজিত বড় বড় কনসার্টেও ডাক পড়ছে নিয়মিতই। চিরকুটের বিশ বছর পূর্তি কনসার্ট, ঢাকা রকফেস্ট ভলিউম থ্রি, ঢাবি ব্যান্ড সোসাইটির কনসার্ট, সঞ্জীব উৎসব এবং গাইবান্ধার একটি কনসার্টেও সম্প্রতি দেখা গেছে তাদের।

ব্যান্ডটি জানায়- ঈদ উপলক্ষে কুষ্টিয়ায় একটি বড় কনসার্টে পারফর্ম করবেন তারা। সবচেয়ে বড় সারপ্রাইজ হিসেবে অপেক্ষা করছে ভারতের আরেকটি বৃহৎ কনসার্ট। সেটা চমক হিসেবেই রাখতে চাইছেন তারা। সবমিলে বসন্তের হাওয়ায় উড়ছে বাংলা ফাইভ।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।