ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

একমাত্র নারী প্রার্থী লাজুক, জয়ের বিষয়ে আশাবাদী

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
একমাত্র নারী প্রার্থী লাজুক, জয়ের বিষয়ে আশাবাদী

শুক্রবার (১০ মার্চ) ছোট পর্দার নির্মাতাদের সংগঠন  ডিরেক্টরস গিল্ড’র নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল পাঁচটা পর্যন্ত।

ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে ২টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি এস এ হক অলিক ও ফরিদুল হাসান প্যানেল অন্যটি অনন্ত হীরা-কামরুজ্জামান সাগর পরিষদ।  এর মধ্যে এবার একমাত্র নারী প্রার্থী রাশেদা আক্তার লাজুক।  

তিনি এস এ হক অলিক ও ফরিদুল হাসান প্যানেল থেকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।  

এর আগেও সংগঠনটির নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন লাজুক। অর্জন করেছিলেন সবার ভালোবাসা। সদস্যদের প্রতি ভালোবাসা এবং সংগঠনের জন্য কিছু একটা করার দায়বদ্ধতা থেকেই আবারো নির্বাচন করছেন বলেই জানান তিনি।

তিনি বলেন, এবারই প্রথম নয়, এর আগেও ডিরেক্টরস গিল্ড’র কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছি। পরে আর নির্বাচন করা হয়নি। তবে এবার উপলব্ধি করেছি আমার আবারো নির্বাচনে অংশ নেওয়া উচিত। নির্মাতাদের উন্নয়ন, সংগঠনকে এগিয়ে নেওয়া ও সার্বিক বিষয় বিবেচনা করেই আমি প্রার্থী হয়েছি। নির্মাতাদের কল্যাণে কাজ করার সুযোগ চাই। পরিচালক হচ্ছে ক্যাপ্টেন অব দ্যা শীপ। সেই ক্যাপ্টেনই তো নিরাপদ গন্তব্যে নিয়ে যাবেন। সেই পরিচালকদের স্বার্থ সংরক্ষণ, সম্মান এবং কাজের স্বাধীনতার জন্য এ নির্বাচনে আসা। জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। কারণ, সদস্যরা আমাকে ভালোবাসেন, তার প্রমাণ আমি বিগত দিনে পেয়েছি। আর আমি পরিচালকের পূর্ণ স্বাধীনতায় বিশ্বাস করি। সবাইকে সঙ্গে নিয়ে সংগঠনকে এগিয়ে নেব।

উল্লেখ্য, ১৯৯৪ সালে চাষী নজরুল ইসলামের পরিচালনায় ‘আজকের প্রতিবাদ’ সিনেমার মাধ্যমে মিডিয়ায় পা রাখেন লাজুক। এরপর ধীরে ধীরে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।

বর্তমানে লাজুক পরিচালিত নির্মাণাধীন রয়েছে ধারাবাহিক নাটক ‘টু-লেট: বাসা ভাড়া হবে’। সম্প্রতি শেষ হয়েছে তার পরিচালিত তারকাবহুল ৩০৯ পর্বের ‘পরিবার’ ধারাবাহিক নাটকটি। এতে একঝাঁক তারকা শিল্পীরা অভিনয় করেছেন। নাটকটির জন্য শ্রেষ্ঠ পরিচালক ও নাট্যকার হিসেবে পুরস্কৃতও হয়েছেন তিনি।

লাজুক বাংলাদেশে একমাত্র নারী নাট্যকার, যার প্রায় আড়াই হাজার পর্বের মতো বিভিন্ন ধারাবাহিক প্রচার হয়েছে। অসংখ্য একক নাটক প্রচার হয়েছে। তার অধিকাংশ নাটকই দর্শকপ্রিয়তা পেয়েছে।  

বাংলাদেশ সময়: ১২১৫ ঘণ্টা, মার্চ ১০, ২০২৩
এনএটি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।