ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বিনোদন

বাড়ি ছাড়া হলেন কাঁচা বাদামের সেই গায়ক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ৬, ২০২৩
বাড়ি ছাড়া হলেন কাঁচা বাদামের সেই গায়ক সংগৃহীত ছবি।

এক সময় গ্রামে গ্রামে বাদাম বেচে বেড়াতেন বীরভূমের দুবরাজপুরের ভুবন বাবু। ক্রেতাদের আকৃষ্ট করতে গলায় সুর তোলেন ‘বাদাম বাদাম দাদা কাঁচা বাদাম, আমার কাছে নাইগো বুবু ভাজা বাদাম’।

তার ওই গান ঝড় তোলে নেটমাধ্যমে। এখন ছোট-বড় সবার কাছেই বেশ পরিচিত ভুবন বাদ্যকর নামটা। তার জনপ্রিয়তার সঙ্গে সঙ্গে আর্থিক অবস্থারও বদলাতে থাকে। আর তা দিয়ে নিজের একটি বাড়ি নির্মাণকাজ শুরু করেন তিনি। কিন্তু বাড়ির কাজ শেষ করার আগেই, অত্যাচারে সেই বাড়ি ছাড়তে বাধ্য হন ভুবন!

ভারতীয় এক সংবাদমাধ্যমে ভুবন বাদ্যকর বলেছেন, জনপ্রিয়তা পাওয়ার পর থেকেই আমার কাছে অনেক টাকা আছে ভেবে গ্রাম থেকে লোকজন আসতে থাকেন টাকার জন্য। কেউ মেলার নামে টাকা চাচ্ছেন, কেউবা আবার ছেলের অসুস্থতার কথা বলে, আবার কারও মেয়ের বিয়ে তাই টাকা চাচ্ছেন।

সেই টাকার পরিমাণ ১০০-২০০ নয়, হাজার হাজার টাকা বলে জানান তিনি। এমনকি তাদের চাহিদা অনুযায়ী চাঁদা না দিলে হুমকিও দেওয়া হচ্ছে তাকে।

ভাইরাল ওই গায়ক বলেন, আমার গানের কপিরাইট আছে। কিন্তু সেটার টাকা পাই না। তাই সব জায়গায় আর গাইতেও পারি না। কিন্ত গ্রামবাসীর ধারণা, গান গেয়ে অনেক টাকা পেয়েছি আমি। তাই তাদের চাহিদা অনুযায়ী টাকা দিতেই হবে আমাকে। আর এখন তো শুধু গ্রাম নয়, আশপাশের বিভিন্ন ক্লাব, বিভিন্ন সংগঠন টাকা না দিলেও দিনে পর দিন আমাকে হুমকি দিচ্ছে। কিন্তু গান ছাড়া তো বেকার আমি! আয়-রোজগার না করলে এত টাকা কোথা থেকে দেবো? সে জন্য বাধ্য হয়ে নিজের বাড়ি ছেড়ে পরিবার নিয়ে দুবরাজপুর এলাকায় ভাড়াবাড়িতে থাকছি।

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, মার্চ ০৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।