ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বিনোদন

নায়িকার বইয়ের মোড়ক উন্মোচন করলেন ওবায়দুল কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
নায়িকার বইয়ের মোড়ক উন্মোচন করলেন ওবায়দুল কাদের

প্রথমবারের মতো বই লিখলেন চিত্রনায়িকা জাহারা মিতু। ‘প্রেমিকার নাম কবিতা’ নামের তার লেখা কবিতার বইটি এবারের অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমি প্রাঙ্গণে জাহারা মিতুর লেখা বইয়ের মোড়ক উন্মোচন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় ওবায়দুল কাদের বলেন, শত সেতুর উদ্বোধনের পর এবার শত কবিতার মোড়ক উন্মোচন করলাম। জানতাম মিতু একজন নায়িকা। এবার জানলাম, তিনি ভালো লেখকও। আমরা চাই শিল্পচর্চার সঙ্গে যারা জড়িত আছেন, তারা যেন জ্ঞানচর্চার সঙ্গেও জড়িত থাকেন।

প্রিয় ও আদর্শ’র নেতাকে পাশে পেয়ে উচ্ছ্বসিত মিতু। তিনি বলেন, আমার প্রথম চলচ্চিত্রের মহরতে তিনি পাশে ছিলেন, আমার প্রথম কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচনও তার হাত ধরেই। আমার সবচাইতে প্রিয় ব্যক্তিত্ব, আদর্শ, শ্রদ্ধাভাজন তিনি। সরকারের অবকাঠামোগত বিপ্লব যার হাত ধরে তিনিই আমাদের প্রিয় মানুষ। তার হাত ধরেই শত সড়কের পর শত কবিতার উদ্বোধন হয়েছে। আমি চিরকৃতজ্ঞ মন্ত্রী মহোদয়ের কাছে।

মোড়ক উন্মোচনের সময় আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন, সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, চিত্রনায়িকা কেয়াসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা।

জাহারা মিতুর ‘প্রেমিকার নাম কবিতা’ প্রকাশ হয়েছে দেশ পাবলিকেশন্সের ব্যানারে। আর এতে রয়েছে ১০০টি কবিতা। বইটির প্রচ্ছদ এঁকেছেন মিনতি রায়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
এনএটি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।